জাতীয়

ড্যাপের কোনো সমস্যা থাকলে সমাধান করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

ঢাকা ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) এর পরিকল্পিত এলাকায় ফ্লোর এরিয়া রেশিও (ফার) এর বিষয়ে কোনো সংকট থাকলে আলোচনার মাধ্যমে তা সমাধান করা হবে বলে জানিয়েছেন ড্যাপ রিভিউ মন্ত্রীসভা কমিটির আহ্বায়ক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম।

বুধবার (১২ অক্টাবর) রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) এর নেতৃত্বে রিহ্যাব নেতৃবৃন্দ সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী‘র সাথে ড্যাপ নিয়ে পূর্ব নির্ধারিত আলোচনায় তিনি এ আশ্বাস দেন।

যুক্তি সংগত সুপারিশ বিবেচনা করা হবে বলেও জানান মন্ত্রী।

সভায় রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ এবং ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা এবং ড্যাপ এর প্রকল্প পরিচালক মো: আশরাফুল ইসলাম অংশ গ্রহণ করেন।

সভায় ফার-এর কারণে ঢাকার বিভিন্ন এলাকায় অস্বাভাবিকভাবে ভবনের উচ্চতা কমা সহ ড্যাপের বিভিন্ন অসংগতির বিষয় তুলে ধরেন রিহ্যাব প্রেসিডেন্ট। রাজধানী ঢাকার ভবিষ্যৎ বাস্তবতাকে বিবেচনায় নিয়ে ড্যাপ সংশোধনের দাবি জানান তিনি। এই ড্যাপ বাস্তবায়িত হলে রিয়েল এস্টেট সম্পর্কিত লিংকেজ শিল্প, ডেভেলপারসহ অর্থনীতি ক্ষতিগ্রস্থ হবে বলেও মত প্রকাশ করেন রিহ্যাব প্রেসিডেন্ট।

রাজউকে অপেক্ষমান বিভিন্ন প্রকল্প সমূহের জন্য সুষ্পষ্ট দিক নির্দেশনা এবং নতুন নিয়ম কার্যকর করার জন্য কমপক্ষে ৬ মাস সময় দেওয়ার জন্য জোর দাবি উত্থাপন করেন। ২১ দিনের মধ্যে নকশা পাশ হওয়ার আইন থাকলেও দীর্ঘদিন ধরে অপেক্ষা করতে হচ্ছে ডেভেলপার সহ সংশ্লিষ্টদের। এটা নির্দিষ্ট সময়ের মধ্যে দ্রুত করার দাবি জানান আলমগীর শামসুল আলামিন।

ড্যাপ রিভিউ মন্ত্রীসভা কমিটির আহ্বায়ক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম এবং ড্যাপ এর প্রকল্প পরিচালক মো: আশরাফুল ইসলাম ড্যাপে কোন জটিলতা থাকলে অবশ্যই সংশোধন করা হবে বলে আশ্বাস দেন।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা

ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

চোরাগলি দিয়ে সরকার উৎখাতের সুযোগ নেই: ওবায়দুল কাদের

এক বছরে সড়ক দুর্ঘটনা ৫৩৭১, মৃত্যু ৬২৮৪ জনের

খুলনায় দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’ চলছে

২৫ অক্টোবর আংশিক সূর্যগ্রহণ

ভোজ্যতেল নিয়ে বাণিজ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি

সুদানে জাতিগত সংঘর্ষ নিহত অন্তত ১৫০

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত