জাতীয়

সিকিউরিটি চাকরির আড়ালে মাদক ব্যবসা

মাদক ব্যবসয়ীরা
মাদক ব্যবসয়ীরা

রাজধানীর উত্তরা এলাকায় মাদক নিয়ন্ত্রণ অধিদফতর অভিযান চালিয়ে সিকিউরিটি গার্ডের তিনজনকে ৯ হাজার ৬৮০ পিস ইয়াবা ও ৩ গ্রাম আইসসহ গ্রেফতার করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

সিকিউরিটি চাকরির আড়ালে এই দুজন ছাড়াও এক কাপড় ব্যবসায়ীকে মিলে রাজধানীতে মাদকের ব্যবসা চালাতে তারা। তারা দীর্ঘদিন ধরে এই ব্যবসা চালালেও এবার রক্ষা হয়নি। তাদের গ্রামের বাড়ি কক্সবাজারে। তারা ‘এলিট ফোর্স’ নামক কোম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকুরি করতেন।

সম্প্রতি রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে এই চক্রটির তিনজনকে ৯ হাজার ৬৮০ পিস ইয়াবা ও ৩ গ্রাম আইসসহ গ্রেফতার করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর। গ্রেফতারকৃতরা তারা হলেন- ইসমাইল (৩২), জাকারিয়া মাসুদ বাপ্পি(২৬) ও রবিউল হাসান মামুন (২০)। তাদের মধ্যে ইসমাইল ও মামুন একটি নিরাপত্তা কর্মী সরবরাহকারী প্রতিষ্ঠানে চাকরি করতেন অন্যদিকে বাপ্পি কাপড়ের ব্যবসা চালাতেন। তারা এই দুই পেশার আড়ালে কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকায় বিক্রি করতো।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান জানান, তারা মাদক ব্যবসায়ীদের টেকনাফ, ঢাকার উত্তরা ও গাজীপুর কেন্দ্রীক একটি সক্রিয় মাদক চক্রের সদস্য। টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরের মাদক ব্যবসায়ীদের পাইকারী দরে সরবরাহ করতো তারা। তবে এলিট ফোর্স নামক সিকিউরিটি কোম্পানীতে গার্ডের চাকুরির সুবাদে তাদের কেউ সন্দেহ করতো না।‌সিকিউরিটি চাকরির আড়ালে তারা এই মাদকের ব্যবসা চালাতো।

তিনি আরো জানান, চক্রটি মাদক বিক্রির জন্য অ্যাপস ব্যবহার করত। এনক্রিপ্টেড নামের সেই অ্যাপসের ব্যবহার‌ করে এই সিন্ডিকেটের সবাই গোপনীয়তার স্বার্থে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করত। তারা কোন নির্দিষ্ট ফোন নম্বর ব্যবহার না করে ক্রমাগত নম্বর পরিবর্তন করত। এনক্রিপ্টেড অ্যাপসসমূহ বিশ্লেষণ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা নিয়ে অধিকতর অনুসন্ধানপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশটিভি/আইআর
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা

ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

চোরাগলি দিয়ে সরকার উৎখাতের সুযোগ নেই: ওবায়দুল কাদের

এক বছরে সড়ক দুর্ঘটনা ৫৩৭১, মৃত্যু ৬২৮৪ জনের

খুলনায় দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’ চলছে

২৫ অক্টোবর আংশিক সূর্যগ্রহণ

ভোজ্যতেল নিয়ে বাণিজ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি

সুদানে জাতিগত সংঘর্ষ নিহত অন্তত ১৫০

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা