জাতীয়

ভারতে পাচারকালে ১০ কেজি স্বর্ণসহ যুবক আটক

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

চুয়াডাঙ্গার দামুড়হুদার নাস্তিপুর সীমান্ত থেকে ১০ কেজি ওজনের ৫৮টি স্বর্ণের বারসহ রকিবুল ইসলাম (৩৫) নামে এক যুবককে আটক করেছে বিজিবি। জব্দকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। স্বর্ণগুলো ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছিল।

আটক রকিবুল ইসলাম দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলার বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৯ থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর কবরস্থানের কাছে ওত পেতে থাকে। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে মোটরসাইকেলে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে বিজিবি ধাওয়া করে তাকে আটক করে। আটককৃত ব্যক্তির নাম রকিবুল ইসলাম।

তার মোটরসাইকেলটি তল্লাশি করে সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর থেকে টেপ মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেট থেকে ছোট-বড় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি। যার পরিমাণ ৯ কেজি ৮৬০ গ্রাম। স্বর্ণের বারগুলোর মূল্য ছয় কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক গণমাধ্যমকে বলেন, স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটক হওয়া রকিবুল ইসলামকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে। সেখানে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা

ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

চোরাগলি দিয়ে সরকার উৎখাতের সুযোগ নেই: ওবায়দুল কাদের

এক বছরে সড়ক দুর্ঘটনা ৫৩৭১, মৃত্যু ৬২৮৪ জনের

খুলনায় দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’ চলছে

২৫ অক্টোবর আংশিক সূর্যগ্রহণ

ভোজ্যতেল নিয়ে বাণিজ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি

সুদানে জাতিগত সংঘর্ষ নিহত অন্তত ১৫০

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা