জাতীয়

শিশুদের পরীক্ষামূলক টিকা বৃহস্পতিবার

 ফাইল ছবি
ফাইল ছবি

করোনার সংক্রমণ প্রতিরোধে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের পরীক্ষামূলক টিকা বৃহস্পতিবার (১১ আগস্ট) থেকে শুরু হচ্ছে। এদিন সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই কর্মসূচি উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। প্রাথমিকভাবে শুধু সিটি করপোরেশন এলাকায় এই কার্যক্রম চললেও পর্যায়ক্রমে তা সারা দেশের জেলা-উপজেলায় শুরু হবে। এজন্য সুরক্ষা পোর্টালে নিবন্ধন চলছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৫ আগস্ট থেকে পুরোপুরিভাবে এই টিকা কার্যক্রম চলবে। প্রথম দিকে দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় এই কার্যক্রম পরিচালিত হবে। তবে এর আগে বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে শিশুদের টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম জানান, ৫ থেকে ১১ বছরের শিশুদের এই টিকা কার্যক্রম সারা দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় অনুষ্ঠিত হবে। টিকার প্রথম রাউন্ড চলবে ২৫ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১২ দিন। দ্বিতীয় রাউন্ড (দ্বিতীয় ডোজ কার্যক্রম) শুরু হবে প্রথম রাউন্ডের দুই মাস পর।

মহাপরিচালক বলেন, ‘শিশুদের জন্য ফাইজারের বিশেষ ব্যবস্থায় তৈরি টিকা পর্যাপ্ত পরিমাণে আমাদের হাতে আছে। আমাদের টিকা কর্মীরাও সারা দেশে প্রস্তুত রয়েছেন। প্রথমদিকে আমরা সিটি করপোরেশন এলাকায় শুরু করার পরিকল্পনা নিয়েছি। তবে পর্যায়ক্রমে তা সারা দেশের জেলা-উপজেলা পর্যায়েও শুরু হবে।’

দেশটিভি/এমএনকে
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৭৩৭

সাংবাদিক নির্যাতনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন বুধবার

ঋণ পরিশোধে বাংলাদেশ কখনোই ব্যর্থ হয়নি: অর্থমন্ত্রী

রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি মিথ্যাচার করছে: কাদের

পর্যটনে ছয় বলে ৩৬ রান করতে চান প্রতিমন্ত্রী

সৈয়দ শামসুল হকের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

ট্রফি ভেঙে ফেলা সেই ইউএনওকে ঢাকায় বদলি

সর্বশেষ খবর

পঞ্চগড়ে নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৬৮

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৭৩৭

সাংবাদিক নির্যাতনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন বুধবার