জাতীয়

মঙ্গলবার, ০২ নভেম্বর, ২০২১ (১০:৩৭)

শিক্ষার্থীদের টিকা দেয়ার দ্বিতীয় দিন আজ

ইলন মাস্ক

১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের দ্বিতীয় দিনে কেন্দ্রে ভিড় করছেন টিকা প্রত্যাশীরা। ঢাকার ৮টি কেন্দ্রে ও ২১ জেলায় চলবে ভ্যাকসিনেশন। টিকা নিতে সকাল থেকে কেন্দ্রে জড়ো হচ্ছে শিক্ষার্থীরা।

গতকাল সকালে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকা দেয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় শিক্ষার্থীদের টিকা দেয়ার এই কার্যক্রম। এর আগে মানিকগঞ্জে প্রাথমিকভাবে ১২০ শিশুকে ফাইজারের টিকা দেয়া হয়েছিল। তাদের কোনো ধরনের সমস্যা না হওয়ায় শিক্ষার্থীদের টিকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গতকাল সোমবার (১ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মতিঝিল আইডিয়াল স্কুল ছাড়া বাকি কেন্দ্রগুলো হলো, হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট ইন্টারন্যাশনাল স্কুল, চিটাগাং গ্রামার স্কুল, মিরপুর কমার্স স্কুল অ্যান্ড কলেজ, ধানমণ্ডি কাকলী হাই স্কুল অ্যান্ড কলেজ, উত্তরার সাউথ ব্রিজ স্কুল এবং স্কলাস্টিকা স্কুল।

যেহেতু শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নেই, তাই জন্মসনদ ব্যবহার করে টিকার জন্য নিবন্ধন করতে বলা হয়েছে। এর আগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর, মাউশি এক বিজ্ঞপ্তিতে বলেছে, টিকা নেয়ার জন্য শিক্ষার্থীদের সুরক্ষা (https://surokkha.gov.bd/birth-reg-enroll) ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। টিকা কেন্দ্র হিসেবে উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন শিক্ষার্থীদের ঢাকা স্কুল কেন্দ্র উত্তর বা দক্ষিণ নির্বাচন করতে বলা হয়েছে। রেজিস্ট্রেশনের সময় দেয়া মোবাইল নাম্বারে পরে টিকা নেয়ার তারিখ ও কেন্দ্র জানিয়ে দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কোনো কারণে যদি সুরক্ষার ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করা না গেলে তাদের তথ্য এক্সেল ফাইল করে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঠাতে হবে। বলা হয়েছে, জন্মনিবন্ধন নম্বর টেক্সট ফরম্যাটে এবং এক্সেল শিটে নির্ধারিত তারিখের ফরম্যাটে (yyyy-mm-dd) অনুযায়ী এই [email protected] ইমেইল ঠিকানায় পাঠাতে হবে।

এছাড়াও রয়েছে

আজ শহীদ আসাদ দিবস

পরিবহন শ্রমিকদের টিকাদান কার্যক্রম শুরু

আরব আমিরাতে হুতি মিলিশিয়াদের হামলায় বাংলাদেশের নিন্দা

বোরো মৌসুমের ১০টি ধানের জাত অনুমোদন

বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবেনা: প্রধানমন্ত্রী

সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে শুরু ডিসি সম্মেলন

তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন: ডিসিদের প্রধানমন্ত্রী

করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৬৬৭৬

আরও খবর

  • দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় লেভান্ডভস্কি

    দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় লেভান্ডভস্কি

  • ফের রোহিঙ্গা ক্যাম্পে আগুন

    ফের রোহিঙ্গা ক্যাম্পে আগুন

  • আফগানিস্তানে ভূমিকম্পে নিহত ২৬

    আফগানিস্তানে ভূমিকম্পে নিহত ২৬

  • বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ: আহত ৩

    বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ: আহত ৩

সর্বশেষ খবর

স্ত্রীসহ করোনা আক্রান্ত প্রধান বিচারপতি

শ্রীপুরে যাত্রীবাহি ট্রেন লাইনচ্যুত

বিধ্বস্ত টোঙ্গার উদ্দেশ্যে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মানবিক সাহায্য

স্বেচ্ছায় করোনা আক্রান্ত হয়ে সংগীত শিল্পীর মৃত্যু