জাতীয়

সোমবার, ১৩ জুলাই, ২০২০ (১৬:২৯)

তিনদিনই থাকবে ঈদুল আজহার ছুটি

তিনদিনই থাকবে ঈদুল আজহার ছুটি

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে এবার ঈদুল আজহার ছুটি তিনদিনই থাকবে বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৩ জুলাই) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে মন্ত্রীসভার বৈঠক বসে। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান।

তিনি জানান, এবার ঈদুল আজহার ছুটি বর্ধিত করা হবে না, তিনদিনই থাকবে। এ সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে।

জিলহজ মাসের চাঁদ দেখা অনুযায়ী এবার আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

সোমবার মন্ত্রীসভার বৈঠকে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, খুলনা ২০২০ এর খসড়া নীতিগত অনুমোদন দেয়া হয় বলে জানান মন্ত্রীপরিষদ সচিব। তিনি বলেন, বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা, সেবার মান উন্নয়ন এবং সুযোগ-সুবিধা সম্প্রসারণে সরকার যুগাপোগী পদক্ষেপ গ্রহণ করেছে। ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারের অনুচ্ছেদ ৩.১৯ এ সকল বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে মর্মে সরকারের লক্ষ্য ও পরিকল্পনা গৃহীত হয়েছে। সরকারের চলমান কার্যক্রমের অংশ হিসেবে খুলনা জেলায় 'শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়' স্থাপনে প্রধানমন্ত্রী সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

তিনি জানান, চিকিৎসা শিক্ষায় উচ্চ শিক্ষিত বিশেষজ্ঞ ও গবেষক তৈরি করার লক্ষ্যে স্নাতকোত্তর পর্যায়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা এবং স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম পরিচালনায় মেডিক্যাল কলেজসমূহের শিক্ষার মান সংরক্ষণ ও উন্নয়নই প্রস্তাবিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মুখ্য উদ্দেশ্য। প্রস্তাবিত খসড়া আইনটি ইতিপূর্বে রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত আইনসমূহের সাথে সামঞ্জস্য রেখে প্রণয়ন করা হয়েছে। আইনে মোট ৫৫টি ধারা রয়েছে। এ আইনের উদ্দেশ্য পূরণকল্পে বিধিমালা, প্রবিধানমালা ও সংবিধি প্রণয়নের বিধান রাখা হয়েছে।

এছাড়াও রয়েছে

৩ গুলিতে রক্তক্ষরণে মৃত্যু হয় মেজর সিনহার, আছে আঘাতের চিহ্ন

ফাঁস হওয়া ফোনালাপ যাচাই করছে র‌্যাব

করোনায় একদিনে ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ

লেবাননে বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক

রেলের অতিরিক্ত সচিব মাহবুব কবির ওএসডি

সিনহা হত্যাকাণ্ড দুই বাহিনীর সম্পর্কে প্রভাব ফেলবে না

দেশে করোনায় আরও ৩৯ মৃত্যু, শনাক্ত ২৯৭৭

আরও খবর

  • মিরপুরের ডিসি ও পল্লবীর ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি

    মিরপুরের ডিসি ও পল্লবীর ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি

  • একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু

    একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু

  • একদিন আগেই ওকস-বাটলার বীরত্বে জয় পেল ইংল্যান্ড

    একদিন আগেই ওকস-বাটলার বীরত্বে জয় পেল ইংল্যান্ড

  • চেলসিকে উড়িয়ে দিয়ে বার্সার সামনে পড়লো বায়ার্ন

    চেলসিকে উড়িয়ে দিয়ে বার্সার সামনে পড়লো বায়ার্ন

সর্বশেষ খবর

ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু

ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

পুলিশি হেফাজতে মৃত্যু নিয়ে বিএনপির উদ্বেগ প্রকাশ

করোনায় একদিনে ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭