জাতীয়

বুধবার, ২৫ মার্চ, ২০২০ (১০:৪৬)

শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, প্রশ্ন ফখরুলের

শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, প্রশ্ন ফখরুলের

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত ঘোষণার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শর্ত সাপেক্ষে এই মুক্তি কতটা কাজে দেবে তা দেখতে হবে।

খালেদা জিয়ার সাজা স্থগিতের সিদ্ধান্তের পর মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কভিড-১৯ এর (নভেল করোনাভাইরাস) প্রকোপে বিএনপি মহাসচিব সরকারের প্রতি জাতীয় ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়েছিলেন।

খালেদা জিয়ার মুক্তি জাতীয় ঐক্য সৃষ্টিতে কোনো কাজে দিবে কি না এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, কোনো কাজে দেবে না। আগেও জাতীয় ঐক্যের ডাক দেয়া হয়েছে তারা সাড়া দেয়নি। এখন শর্ত সাপেক্ষে মুক্তি কতটুকু কাজে দেবে তা আগে দেখতে হবে।

আইনমন্ত্রী আনিসুল হক আজ মঙ্গলবার তার বাসায় এক সংবাদ সম্মেলনে জানান, খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর এ-সংক্রান্ত সুপারিশ করে আইন মন্ত্রণালয় থেকে ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এ সময়ের মধ্যে খালেদা জিয়া নিজ বাসায় থেকে চিকিৎসা নিতে পারবেন। তিনি বিদেশে যেতে পারবেন না। অন্য হাসপাতালেও চিকিৎসা নিতে পারবেন না।

সরকারের সিদ্ধান্তের বিষয়ে বিএনপি মহাসচিব আরো বলেন, সারা দেশের মানুষ উদ্বিগ্ন ছিল। ৬ মাসের জন্য হলেও তিনি কারাগারের বাইরে সেটা স্বস্তির বিষয়। তবে চিকিৎসা নিয়ে শর্ত প্রসঙ্গে বলেন, বাইরে যাওয়ার সুযোগ নেই। এখন কীভাবে চিকিৎসা হবে সেটা নিয়ে আমরা কথা বলছি।

সরকারের সিদ্ধান্ত ইতোবাচক কি না, জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা ভালো করে দেখতে হবে। আইনজীবী ও চিকিৎসকের সঙ্গে কথা বলতে হবে।

সরকারের এ সিদ্ধান্তের বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া সম্পর্কে তিনি আরো বলেন, দলের স্থায়ী কমিটি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও পরিবারের সঙ্গে কথা বলে দলের সিদ্ধান্ত জানানো হবে।

এ সময় দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, কভিড-১৯ সংক্রমণ হচ্ছে। সবাই খুব শান্ত হয়ে থাকবেন। কেউ যেন আক্রান্ত না হন সেদিকে সবাইকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানান।/ইন্টারনেট

এছাড়াও রয়েছে

২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, শনাক্ত ২,৬৮৬

রাজধানীসহ চার সিটিতে পশুরহাট না বসাতে পরামর্শ

করোনার অভিযোগ জানাতে লিংক চালু করেছে স্বাস্থ্য অধিদফতর

দেশে একদিনে ৩৭ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ২৯৪৯

দুর্নীতির বীজ মহিরুহ হয়ে গেছে: প্রধানমন্ত্রী

২৪ ঘণ্টায় মৃত্যু ৪১ , নতুন শনাক্ত ৩৩৬০

সংসদের মুলতবি বৈঠক বসছে আজ

বাংলাদেশ থেকে যাওয়া সকল ফ্লাইট নিষিদ্ধ করলো ইতালি

আরও খবর

  • ছেলের সঙ্গে ভ্রমণে গিয়ে নিখোঁজ অভিনেত্রী

    ছেলের সঙ্গে ভ্রমণে গিয়ে নিখোঁজ অভিনেত্রী

  • রেকর্ড গড়েও অতৃপ্ত হোল্ডার

    রেকর্ড গড়েও অতৃপ্ত হোল্ডার

  • দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ

    দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ

  • বিশ্বখ্যাত জাদুঘর সোফিয়াকে মসজিদে রূপান্তরের ঘোষণা

    বিশ্বখ্যাত জাদুঘর সোফিয়াকে মসজিদে রূপান্তরের ঘোষণা

সর্বশেষ খবর

দক্ষিণ আফ্রিকায় গির্জার নেতৃত্ব নিয়ে হামলা, নিহত ৫

ভোট দিতে গিয়ে করোনায় কেউ মারা গেলে দায় নির্বাচন কমিশনের নয়: সিইসি

ডিএনসিসির ডিজিটাল হাটের যাত্রা শুরু

২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, শনাক্ত ২,৬৮৬