জাতীয়

বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০ (১১:২৫)

বিএনপি নির্বাচন-আন্দোলনে পরাজিত হয়ে ষড়যন্ত্রে লিপ্ত: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ছবিঃ ইন্টারনেট)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন ও আন্দোলন-সংগ্রামে পরাজিত হয়ে আজকে নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ষড়যন্ত্রের মাধ্যমে চোরাপথ দিয়ে তারা বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতা থেকে হঠাতে চায়।

তিনি বলেন, ষড়যন্ত্র হচ্ছে, চ্যালেঞ্জ আছে। তবে এসব মোকাবিলা করে এগিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ মুহূর্তে শেখ হাসিনার পাশে একজন বিশ্বস্ত সাহসী মানুষ প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদীনের খুব প্রয়োজন ছিল।

ওবায়দুল কাদের বুধবার চট্টগ্রামের লোহাগাড়ার চুনতিতে প্রধানমন্ত্রীর সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রয়াতের বড় ভাই ইসমাঈল হোসেন মানিকের সভাপতিত্বে চুনতি মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এছাড়াও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ওয়াসিকা আয়েশা খানম এমপি, কানিজ ফাতেমা এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আবু রেজা নদভী এমপি, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম আহমেদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নেতা-কর্মী, জনগণের সঙ্গে গণভবনের সেতুবন্ধন রচনা করেছিলেন সামরিক সচিব জয়নুল আবেদীন। সৈনিক হয়েও তার গন্ডি পেরিয়ে জনগণের সঙ্গে অবাধে মিশে যেতে পারতেন তিনি। তার মধ্যে অহংকার কখনও দেখিনি।

ওবায়দুল কাদের বলেন, জয়নুল আবেদীন ছিলেন একজন আপোষহীন কর্মবীর। তার গ্রামে এলে বোঝা যায়, একজন মানুষ শেকড়ের টানে নিজ জন্মভূমির জন্য কি না করতে পারেন। এ অন্ধকার গ্রামে শিক্ষার আলো ছড়িয়েছেন জয়নুল আবেদীন। তিনি সরাসরি রাজনীতি করেননি। কিন্তু একজন রাজনীতিকের যে গুণাবলী থাকা দরকার তার চেয়ে অনেক বেশি গুণাবলী ছিল জয়নুল আবেদীনের মধ্যে।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সোনার মানুষের দরকার। তবে এখন সেই সোনার মানুষের বড় অভাব রাজনৈতিক অঙ্গনে।

এছাড়াও রয়েছে

এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুব উদ্দিন করোনায় আক্রান্ত

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজিটিভ

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

করোনা কেড়ে নিলো নিলুফার মঞ্জুরের প্রাণ

গণস্বাস্থ্যের কিটের ‘ক্লিনিক্যাল ট্রায়াল’ স্থগিত

শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী

দেশে করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ১১৬৬, মৃত্যু ২১

করোনায় আরেক পুলিশ সদস্যের মৃত্যু

আরও খবর

  • এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুব উদ্দিন করোনায় আক্রান্ত

    এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুব উদ্দিন করোনায় আক্রান্ত

  • লকডাউন শিথিল করছে সৌদি আরব

    লকডাউন শিথিল করছে সৌদি আরব

  • ৩১ মে থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু

    ৩১ মে থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু

  • আম্পানে ক্ষতিগ্রস্তদের ১১ লাখ ইউরো দেবে ইইউ

    আম্পানে ক্ষতিগ্রস্তদের ১১ লাখ ইউরো দেবে ইইউ

সর্বশেষ খবর

সিরাজগঞ্জের চৌহালীতে যমুনায় নৌকা ডুবে ২ জনের মৃত্যু, নিখোঁজ ৩৫

করোনা ভাইরাস: আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি