জাতীয়

শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯ (১১:১৫)

সরকারের ‘বিদায়’ ঘণ্টা ধ্বনি শোনা যাচ্ছে: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

চারিদিকে সরকারের ‘বিদায়’ ঘণ্টার ধ্বনি শোনা যাচ্ছে। এ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইডেনে শেখ হাসিনা ঘন্টা বাজিয়ে উদ্বোধন করেছেন ক্রিকেট খেলা। তাদেরও (সরকার) বিদায় ঘণ্টা বাজছে আর কি? ঘণ্টার ধ্বনি শোনা যাচ্ছে চারদিকে। একাত্তর সালে যুদ্ধ করে পাকিস্তানকে বিদায় দিয়েছে। নব্বই সালে আবার স্বৈরারাচার এরশাদকেও এদেশের মানুষই সরিয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। এগ্রিচালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) সদ্য প্রয়াত সাবেক সভাপতি কৃষিবিদ জাবেদ ইকবালের স্মরণে এই আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। আয়োজক সংগঠনের আহ্বায়ক রাশীদুল হাসান হারুনের সভাপতিত্বে ও সদস্য সচিব জি কে এম মোস্তাফিজুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই শিকদার, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সভানেত্রী প্রয়াত জাবেদ ইকবালের বোন আফরোজা আব্বাস, কৃষিবিদ ইব্রাহিম খলিল, অধ্যাপক আবদুল হান্নান, অধ্যাপক রফিকুল ইসলাম, শামীমুর রহমান শামীম, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, দলমত নির্বিশেষে সকল মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। এই যে দানবের মতো একটা সরকার সব তছনছ করে দিচ্ছে আমাদের সমস্ত অর্জনগুলোকে। এই সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, হলি আর্টিজেনের রায়ে আমরা সন্তুষ্ট। এই রায়ের মধ্য দিয়ে এই যে ভয়ংকর, ভয়াবহ জঙ্গিবাদ সেটা যেই ধরনেরই হোক, সেই জঙ্গিবাদ মানবসভ্যতাকে ধ্বংস করে দিচ্ছে তার বিরুদ্ধে রায় হয়েছে। আমরা এই রায়কে স্বাগত জানিয়েছি।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

তিন ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু

ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা সহায়তা দিতে প্রস্তুত: জাপানের রাষ্ট্রদূত

৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু

দেশকে বাঁচাতে হলে দুর্বার গণআন্দোলন গড়তে হবে: ফখরুল

ভারতের নাগরিকত্ব আইনের দরকার ছিল না

আজ জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী

ভিন্নমতের লোকদের সচেতনভাবে নিশ্চিহ্ন করে দেয়া হচ্ছে: মির্জা ফখরুল

সর্বশেষ খবর

ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর পিটিয়ে পুলিশে দিল ছাত্রলীগ

হাতিরঝিলে বিজিএমইএ ভবন ভাঙা শুরু বুধবার

লালমনিরহাটে ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফ

সিরিয়ায় বিমান হামলায় নিহত ৪০