জাতীয়

শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (১১:০৪)

বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দেবে

বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দেবে

বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান বিল গেটস বলেছেন, তার সংস্থা বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দেবে। বৃহস্পতিবার লোতে নিউইয়র্ক প্যালেস হোটেলের দ্বিপক্ষীয় সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বিল গেটস এই আশ্বাস দেন। সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।

বিল গেটস স্বাস্থ্য খাতে বিশেষ করে টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের অসামান্য সাফল্যের ভুয়সী প্রশংসা করেন। প্রধানমন্ত্রী তাঁর সরকারের টিকাদান কর্মসূচির সাফল্য সম্পর্কে তাকে অবহিত করেন।

শেখ হাসিনা বিল গেটসকে আরো জানান, কক্সবাজারে আশ্রয় গ্রহণকারী জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদেরকেও এই কর্মসূচির আওতায় আনা হয়েছে। তিনি বলেন, ‘একজন রোহিঙ্গাও কোন প্রকার সংক্রামক রোগে মারা যায়নি।’

জবাবে বিল গেটস বলেন, বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দিতে তারা প্রস্তুত রয়েছেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, তারা নতুন ধরনের টিকা উদ্ভাবন করেছেন। এ টিকা টাইফয়েড ও কলেরার মতো বিভিন্ন রোগ থেকে মানুষকে রক্ষায় সহায়তা করবে।

এসময় প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ন্যাশনাল এডভাইজরী কমিটি অন অটিজম এন্ড এনডিডিএস বাংলাদেশের চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

এছাড়া এক্সন মোবিন এলএনজি মার্কেট ডেভেলপমেন্টের চেয়ারম্যান এলেক্স ভি ভলকভ, ইউনিসেফের সাবেক মহাপরিচালক ইরিনা বোকোভা এবং আইসিসি প্রসিকিউটর ফাতু বেনসোডাও একই স্থানে পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বলে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

অনুপ্রবেশকারীদের আগামী সম্মেলনে বাদ দেয়া হবে: কাদের

বিএনপিতে ‘অবৈধ’ সরকারের এজেন্ট ঢুকেছে: মির্জা ফখরুল

মহান বিজয় দিবস আজ

বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজাকারের তালিকা প্রকাশ বেলা ১১টায়

ফকরুলসহ বিএনপির ২১ নেতার আগাম জামিন আবেদন

দেশের সার্বভৌমত্বের জন্য হুমকি ভারতের এনআরসি

১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

সর্বশেষ খবর

নাগরিকত্ব আইনের উত্তাপ এবার ভারতের বিশ্ববিদ্যালয়ে

এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ

মহান বিজয় দিবস আজ

ধর্ষণের পর হত্যায় অভিযুক্ত যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত