জাতীয়

রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০১৯ (১৫:৫৭)

ভারতের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করতে চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করতে চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কারারক্ষীদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে সরকারের সাফল্যকে আরো উজ্জল করবেন। কারা অভ্যন্তর হতে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোনরুপ সমাজ ও রাষ্ট্রবিরোধী অপতৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সর্তক থাকবেন। শৃঙ্খলা ও মানবিকতাকে প্রধান্য দিয়ে অনিয়ম ও দুর্নীতিকে প্রতিরোধ করেন।

রবিববার সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত ৫৬তম কারারক্ষীদের বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ভারতের আসামে সম্প্রতি ঘোষিত জাতীয় চূড়ান্ত নাগরিক পঞ্জি (এনআরসি) প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভারতের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করতে চাই না। তারা আমাদের কিছু জিজ্ঞাসা করলে আমাদের প্রতিক্রিয়াটা জানাবো। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই একাত্তর সালের পরে বাংলাদেশ থেকে কোন লোক ভারতে যায়নি। যারা গিয়েছেন তারা আগেই গিয়েছে। কাজেই এ নিয়ে আমাদের চিন্তিত হওয়ার কোনো কারণ নেই।’

তিনি আরো বলেন, কারাগার ক্রিমিনাল জাস্টিজ সিসটেমের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। কারারক্ষীদের ৫৬তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সগুলো সময়োপযোগী সিলেবাসের মাধ্যমে পরিচালিত হয়েছে। প্রশিক্ষণার্থীদের তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান প্রদানের পাশাপাশি চারিত্রিক ও নৈতিক উন্নতির বিষয়ে প্রেষণা প্রদান করা হয়েছে। এছাড়া আধুনিক অস্ত্র ও নিরাপত্তা যন্ত্র পরিচালনা, অস্ত্র বিহীন প্রতিরক্ষা কৌশল, তথ্য প্রযুক্তি, কম্পিউটার, দুর্যোগ ব্যবস্থাপনা, জাতির পিতা সম্পর্কে জ্ঞান অর্জন, অপরাধ তত্ত্ব সম্পর্কে সম্যক ধারণা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সচিব (সুরক্ষা সেবা) মো: শহিদুজ্জামান, কারা মহাপদির্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, কারা উপ-মহাপরিদর্শক মো: বজলুর রশীদ, অতিরিক্ত কারা মহাপরদর্শ কর্নেল মো: আবরার হোসেন, কারা উপ-মহাপরিদর্মক মো: বজলুর রশীদ, কারা উপ মহাপরিদর্শক মো: আলতাব হোসেন, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেলা সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের ভারপ্রাপ্ত সুপার মো: শাহজাহান আহমেদসহ কারা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রাজাকারের তালিকা প্রকাশ বেলা ১১টায়

ফকরুলসহ বিএনপির ২১ নেতার আগাম জামিন আবেদন

দেশের সার্বভৌমত্বের জন্য হুমকি ভারতের এনআরসি

১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

বিএনপি-জামায়াত চক্রান্তের পথ বেছে নিয়েছে : ওবায়দুল কাদের

দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়: শেখ হাসিনা

সর্বশেষ খবর

নেপালে বাস দুর্ঘটনা, নিহত ১৪

ফকরুলসহ বিএনপির ২১ নেতার আগাম জামিন আবেদন

১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

আশুলিয়ায় নিটিং ফ্যাক্টরিতে আগুন, ৭ কোটি টাকার ক্ষতি