জাতীয়

শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯ (২২:০৩)

সরকার বিরোধীকণ্ঠ রোধ করতে গুমকে কৌশল হিসেবে ব্যবহার করছে: মির্জা ফখরুল

সরকার বিরোধীকণ্ঠ রোধ করতে গুমকে কৌশল হিসেবে ব্যবহার করছে: মির্জা ফখরুল

গুম অপশাসনের নমুনা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বর্তমান শাসকগোষ্ঠী ক্ষমতাসীন হওয়ার পর বিরোধী দল শূন্য একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে গুমকে কৌশল হিসেবে ব্যবহার করছে।

শুক্রবার ‘আন্তর্জাতিক গুম দিবস’ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

গুমের শিকার হওয়া ব্যক্তিদের জন্য উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আমি তাদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। বাংলাদেশে গুমের আতঙ্ক এখন সর্বত্র পরিব্যাপ্ত। দুঃশাসন থেকে উৎপন্ন হয় গুম ও বিচারবহির্ভূত হত্যার মতো মানবতাবিরোধী হিংস্রতা। সরকারের গড়ে তোলা আইনশৃঙ্খলা বাহিনী বিরোধী দলের প্রতিবাদী নেতাকর্মীদের ধরে নিয়ে অল্পদিন-দীর্ঘদিন অথবা চিরদিনের জন্য নিখোঁজ করে দেয়।

গুম হওয়া বিএনপি নেতাকর্মীদের কথা স্মরণ করে তিনি বলেন, গুমের শিকার হয়েছেন বিএনপির সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী, সাইফুল ইসলাম হিরু ও চৌধুরী আলম, সুমনসহ অসংখ্য মানুষ।

বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ অভিনব গুমের শিকার হয়েছিলেন মন্তব্য করে ফখরুল বলেন, আরেকটি অভিনব গুমের শিকার হয়েছেন সাবেক মন্ত্রী ও দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তাকে দুই মাস গুম করে রাখার পর পাচার করা হয়েছে অন্য দেশে। এ নতুন ধরনের ঘটনা দেশবাসীকে অজানা আতঙ্কে উদ্বিগ্ন করে তুলেছে।

বিরোধীকণ্ঠ রোধ করতে সরকার গুমকে কৌশল হিসেবে নিয়েছে মন্তব্য করে তিনি আরও বলেন, গুম করা হয়েছে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে। তাদের বেদনার্ত পরিবাররা এখনও পথ চেয়ে বসে রয়েছে প্রিয়জনদের ফিরে আসার সম্ভাবনায়। রাষ্ট্র-সমাজে মানুষের মধ্যে নিরাপত্তাহীনতার বোধ সৃষ্টির জন্যই গুমকে কৌশল হিসেবে ব্যবহার করে নিষ্ঠুর শাসকগোষ্ঠী। তাদের মূল লক্ষ্য বিরোধীকণ্ঠকে নির্মূল করা।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রাজাকারের তালিকা প্রকাশ বেলা ১১টায়

ফকরুলসহ বিএনপির ২১ নেতার আগাম জামিন আবেদন

দেশের সার্বভৌমত্বের জন্য হুমকি ভারতের এনআরসি

১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

বিএনপি-জামায়াত চক্রান্তের পথ বেছে নিয়েছে : ওবায়দুল কাদের

দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়: শেখ হাসিনা

সর্বশেষ খবর

নেপালে বাস দুর্ঘটনা, নিহত ১৪

ফকরুলসহ বিএনপির ২১ নেতার আগাম জামিন আবেদন

১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

আশুলিয়ায় নিটিং ফ্যাক্টরিতে আগুন, ৭ কোটি টাকার ক্ষতি