জাতীয়

শনিবার, ১০ আগস্ট, ২০১৯ (১১:০৪)

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: রিজভী

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: রিজভী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনও গুরুতর অসুস্থ বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বারবার ইনস্যুলিন পরিবর্তন এবং মাত্রা বৃদ্ধি করার পরেও কোনো অবস্থাতেই খালেদা জিয়ার সুগার নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কোনো কোনো সময় এটি ২৩ মিলিমোল পর্যন্ত উঠে যাচ্ছে। সুগার নিয়ন্ত্রণ করতে গিয়ে খাবারের পরিমাণ অনেক কমিয়ে দেওয়ায় খালেদা জিয়ার ওজন অনেকখানি হ্রাস পেয়েছে।

রিজভী বলেন, খালেদা জিয়ার যথাযথ চিকিৎসার বিষয়ে বারবার দাবি করা সত্বেও কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ব্যথার কারণে রাত্রে তার ঘুম হচ্ছে না এবং সারাক্ষণ তিনি অস্থির থাকছেন। সরকারের নির্মম আচরণে কারাগারে নেওয়ার সময় সুস্থ খালেদা জিয়াকে এখন হুইল চেয়ারে চলাফেরা করতে হয়।

ঈদুল আজহার আগে খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়া পরিবারের সদস্যদের মাধ্যমে দেশবাসী এবং বিএনপি ও অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে পবিত্র ঈদুল আজহার প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন।

প্রাণঘাতী ডেঙ্গুর বিস্তার নিয়ে স্থানীয় সরকার প্রতিমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, দেশ উন্নত হলে যদি প্রকোপ বৃদ্ধি পায় তাহলে লন্ডন, নিউইয়র্ক, প্যারিস, ডেনমার্ক– এসব বড় বড় উন্নত দেশে ডেঙ্গু অথবা ম্যালেরিয়ায় অথবা কলেরায় মানুষ মরে একেবারে সাফ হয়ে যেত। তবে মন্ত্রী বোধহয় আসল কথাটা বলতে চেয়েছেন একটু অন্যভাবে। উন্নয়নের নামে দুর্নীতির বিপুল পরিমাণ টাকা পকেটস্থ হলেই ডেঙ্গুর মতো প্রাণবিনাশী বালা-মুসিবত দেশে বিস্তার লাভ করে– এটাই আসলে বলতে চেয়েছেন। বললে তার মন্ত্রিত্ব চলে যাবে, তাই উনি ঘুরিয়ে বলেছেন যে, দেশ উন্নত হলে ডেঙ্গু জ্বরের প্রকোপ বাড়বে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

শোভন-রাব্বানীর বহিষ্কার প্রমাণ করে দুর্নীতি কি ভয়াবহ আকারে চলছে: ফখরুল

অন্যায়-অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না : ওবায়দুল কাদের

পুলিশকে জনগণ যেন বন্ধু ভাবতে পারে, এমনভাবে নিজেকে গড়তে হবে: প্রধানমন্ত্রী

অন্যায়-অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না: ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন আজ

ডিএনসিসি পরিবেশ দূষণ করছে: সাবের হোসেন চৌধুরী

জনগণের আস্থা সমুন্নত রাখতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক

সর্বশেষ খবর

রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি নিহত

শোভন-রাব্বানীর বহিষ্কার প্রমাণ করে দুর্নীতি কি ভয়াবহ আকারে চলছে: ফখরুল

বাড়ির ওপর প্লেন বিধ্বস্ত; কলম্বিয়ায় ৭ জনের প্রাণহানি

পাঁচ ক্যামেরায় চমক লাগানো Huawei Nova 5T