জাতীয়

মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯ (১৭:০৮)

সিলগালা বিজিএমইএ ভবন

বিজিএমইএ ভবন ভাঙতে রাজউকের বুলডোজার প্রস্তুত

রাজধানীর হাতিরঝিলে অবৈধভাবে নির্মিত গার্মেন্টস মালিক সংগঠনের প্রধান কার্যালয় বিজিএমইএ ভবন ভাঙতে আরও এক বছর সময় চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে সংগঠনটি। মঙ্গলবার সকাল ৯টার কিছু পরে আনুষ্ঠানিক ভাবে ভবন ভাঙার কাজ শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

এদিকে, আরও এক দফা সময় বাড়িয়ে, বিজিএমইএ ভবনে থাকা অফিস সরিয়ে নিতে বিকেল ৫ টা পর্যন্ত নির্ধারণ করে রাজউক। বিকাল ৫ টার পর ভবনটি সিলগালা করে দেয়া হবে বলেও জানায় তারা। সেনাবাহিনীর মাধ্যমে চীনা বিশেষজ্ঞদের সহায়তায় নিয়ন্ত্রিত বিষ্ফোরনের মাধ্যমে ভবন ভাঙা হবে বলে জানানো হয়েছে।

সকালে বিজিএমইএ'র বহুতল ভবন ভাঙার কার্যক্রম শুরু করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার জানান, ডিনামাইট দিয়ে এই ভবন ভাঙাকে সপ্তাহ সময় লাগবে।

ভবন ভাঙা শুরুর আগে মালামাল সরাতে আরও এক ঘন্টা সময় দেয় রাজউক। এরআগে, এক্সিম ব্যাংকের ভল্ট সরাতে দুই ঘন্টা সময় বেঁধে দিয়েছিল তারা। তবে এত অল্প সময়ে ভল্ট সরানো সম্ভব না হওয়ায়, এখনো ভবন ভাঙার কার্যক্রম শুরু হয়নি।

এছাড়া বিজিএমইএ'র মূল সার্ভারও এখনো সরানো হয়নি। বিজিএমইএ ভবনের সব ইউটিলিটি সার্ভিস- গ্যাস বিদ্যুৎ, পানি, টেলিফোন লাইনসহ সেবাদানকারী প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এরপরই মূল ভবন ভাঙ্গার কার্যক্রম শুরু করা হবে।

এর আগে রাজউক জানায়, ভবনটি ভাঙতে বিজিএমইএ'কে দেয়া সময় পার হয়ে যাওয়ার পরই সরকার এই ভবনটি ভাঙার কার্যক্রম শুরু হচ্ছে। ভবনটি ভাঙার জন্য রাজউকের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

২০১৬ সালের নভেম্বরে ভবন ভাঙার নির্দেশ দিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। রিভিউ আবেদন করেও কাজ না হলে মুচলেকা দিয়ে গেল ১২ই এপ্রিল পর্যন্ত এই ভবনে থাকার অনুমতি নেয় বিজিএমইএ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

কূটনৈতিক ব্যর্থতা নয়, অনিচ্ছায় ফেরত যায়নি রোহিঙ্গারা: কাদের

রোহিঙ্গারা রাজি না হওয়ায় থমকে গেল তাদের প্রত্যাবাসন প্রক্রিয়া

যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর

২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

‘আলীগই গ্রেনেড হামলা মামলার তদন্তকে বাধাগ্রস্ত করেছিল’

প্রধানমন্ত্রী বিমানের‘গাংচিল’ উদ্বোধন করবেন আজ

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ

সর্বশেষ খবর

এক দশক পরে স্বাদ বদলাচ্ছে অ্যান্ড্রয়েড, আসছে পরিবর্তন

ভারতীয় ক্রিকেট দলকে হত্যার হুমকি, গ্রেফতার ১

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই

চুয়াডাঙ্গায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা