জাতীয়

সোমবার, ১৮ মার্চ, ২০১৯ (১৮:৫৩)

বঙ্গবন্ধুর জাতীয় ঐক্যের ডাক আজও প্রাসঙ্গিক: শেখ হাসিনা

শেখ হাসিনা

বাংলাদেশ স্বাধীনের পর দেশের অর্থনৈতিক মুক্তির জন্য বঙ্গবন্ধু যে জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন তা আজকের দিনেও প্রাসঙ্গিক—বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির জনকের জন্মবার্ষিকী ও শিশু দিবসের আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ে তুলছিলেন তখনও বারবার একের পর এক ষড়যন্ত্র হয়েছে। তখন দেশের অর্থনৈতিক মুক্তির জন্য জাতীয় ঐক্যের যে ডাক দিয়েছিলেন তা আজকের দিনেও প্রাসঙ্গিক।

যুদ্ধাপরাধী, দুর্নীতিবাজ কিংবা অস্ত্রপাচারকারীরা যাতে আর কোনোদিন রাষ্ট্র ক্ষমতায় না আসতে পারে সেজন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উন্নয়নের ধারা অব্যাহত রেখেই বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে সরকার এগুচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০২০ সালে জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপনে এখনই প্রস্তুতি নিতে নেতাকর্মীদের দিক নির্দেশনা দেন আওয়ামী লীগ সভানেত্রী।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বাবা, একজন নেতা এবং একজন রাষ্ট্রনায়ক হিসেবে কেমন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব, সেসব স্মৃতিচারন করেন।

শেখ হাসিনা বলেন, একটি পরিকল্পিত দেশ গঠনে বঙ্গবন্ধু সব ব্যবস্থা করে রেখে গিয়েছিলেন। তবে সেনা আইন ভঙ্গ করে সংবিধান লঙ্ঘন করে জিয়াউর রহমান ক্ষমতা দখল করে ভোটের রাজনীতি বন্ধ করে দেয়। জিয়া মানুষের ভোটাধিকার ধ্বংস করেছে।

পরর্বতীতে জামাতকে নিজ দলে যুক্ত করায় সমালোচনা করে, আর যাতে কোনো যুদ্ধাপরাধী , দুর্নীতিবাজ রাষ্ট্র ক্ষমতায় যাতে আসতে না পারে সেজন্য সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশকে আবার পূর্নগঠনের কাজ শুরু করে—উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ মানুষের ভোটাধিকার নিশ্চিত করেছে। ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত দুশাসন উল্লেখ করে মানুষ আওয়ামী লীগে আস্থা রেখেই আবারও রাষ্ট্র ক্ষমতায় দেখতে চেয়েছে। এবং জনগনের ভোটেই আওয়ামী লীগ দেশের উন্নয়ন করে যাচ্ছে।

২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষীকি উদযাপনে বছর জুড়ে মুজিবর্ষ ঘোষণা করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। তাই এখন থেকেই সে প্রস্তুতি নিতে নেতা কর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রোহিঙ্গারা রাজি না হওয়ায় থমকে গেল তাদের প্রত্যাবাসন প্রক্রিয়া

যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর

২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

‘আলীগই গ্রেনেড হামলা মামলার তদন্তকে বাধাগ্রস্ত করেছিল’

প্রধানমন্ত্রী বিমানের‘গাংচিল’ উদ্বোধন করবেন আজ

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ

ভয়াল একুশে আগস্ট আজ

শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ মোদীর

সর্বশেষ খবর

হংকংয়ের বিক্ষোভ নিয়ে অপপ্রচার, ২১০ ইউটিউব চ্যানেল বন্ধ

যাত্রাবাড়ীতে মোটরসাইকেলে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত

আজ শুভ জন্মাষ্টমী

সৌদি আরবের বিমানবন্দরে ড্রোন হামলা