জেলার খবর

নরসিংদীর শীতলা বাড়িতে সোনার দুর্গা প্রতিমা

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

শারদীয় দুর্গোৎসবে বাংলাদেশের যেসব জেলায় জমকালো দুর্গা প্রতিমা নির্মাণ, সেট, লাইটিংয়ের আয়োজন করার হয়, এর মধ্যে উল্লেখযোগ্য হলো নরসিংদী জেলা। এই জেলার অধিকাংশ দুর্গা পূজার মন্ডবে আড়ম্বরপূর্ণ আয়োজন দেখা যায়। বরাবরের মতো এবারও নরসিংদির জেলার পূজা মন্ডবগুলো আকর্ষণনীয় সাজে সাজানো হয়েছে। তবে এবারের শারদ উৎসবে নরসিংদীতে দুর্গাপূজার অন্যতম প্রধান আকর্ষণ সৃষ্টি হয়েছে শহরের শীতলা বাড়ী পূজা মন্ডবে।

জানা গেছে, শীতলা বাড়ির পূজা মন্ডবটিতে তৈরি করা হয়েছে ৭০ ফুট লম্বা নৌকা। এই নৌকার ওপর স্থাপন করা হয়েছে সোনার আদলে তৈরি সোনালী রঙের দুর্গা প্রতিমা। এবার মা দুর্গা নৌকায় কৈলাশ গমন করবেন বলেই নৌকার এই কনসেপ্ট মাথায় রেখে মন্ডবটি তৈরি করা হয়েছে। মন্ডবটির ডিজাইন করেছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের সেট ডিজাইনার ফরিদ আহমেদ। তার ডিজাইনে নৌকা ও মন্ডব তৈরি করেছেন ১২ জন সেট শিল্পী। তারা ২৬ দিন অক্লান্ত পরিশ্রম করে এই মন্ডবটি তৈরি করছেন।

নরসিংদী শহরের পশ্চিম কান্দাপাড়া শীতলা বাড়ি মন্দির পূজা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন যথাক্রমে সৈকত সাহা ও বাপি সাহা। এই দুজনের সঙ্গে পূজার শুরু থেকে শেষ পর্যন্ত অক্লান্ত পরিশ্রমের সঙ্গে যুক্ত থাকছেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিপুল সাহা।

শীতলা বাড়ি মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিপুল সাহা জানান, এবার দিয়ে টানা বিশতম দুর্গোৎসব উদযাপন হচ্ছে এখানে। শুরু থেকে এখন পর্যন্ত একেক বছর একেক কনসেপ্ট নিয়ে শীতলা বাড়ি মন্দিরে দুর্গা প্রতিমা ও মণ্ডব স্থাপনা তৈরি করা হয়। এবারের প্রতিমা শিল্পী গোবিন্দ পাল। সাউন্ড ও লাইটিংয়ের কাজ করছেন কমল সাহা ও অনিক।

পূজা কমিটির সাধারণ সম্পাদক বাপি সাহা জানান, দুর্গা পূজার সপ্তমী থেকে নবমী পর্যন্ত সন্ধ্যা থেকে আরতি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। এছাড়াও উপস্থিত থাকবেন বিনোদন জগতের কয়েকজন তারকা। ষষ্ঠী পূজার দিন উপস্থিত থাকবেন উপস্থাপক ও চিত্রনির্মাতা দেবাশীষ বিশ্বাস এবং তার মা চিত্রপ্রযোজক গায়ত্রী বিশ্বাস। সপ্তমীর দিন উপস্থিত থাকবেন জনপ্রিয় চিত্রতারকা নিপুন আক্তার।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘অপার জীবনানন্দ’

শৌচাগারের দরজায় বঙ্গবন্ধুর ছবি পোস্ট, কারাগারে তরুণ

৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যায় চারজনের ফাঁসি

তেঘরিয়া কবরস্থানে সমাহিত হলেন শিক্ষাবিদ আব্দুল আলী

উখিয়া শরণার্থী শিবিরে দুই রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

বালু উত্তোলনকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ তিন

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা