জেলার খবর

লিনডে বাংলাদেশের এমডি সুজিত পাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

 ফাইল ছবি
ফাইল ছবি

লিনডে বাংলাদেশের এমডি’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার (২৫সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রতারণা ও আত্মসাতের মামলার শুনানি শেষে এই পরোয়ানা জারি করেন। এ মামলার আসামি ম্যানেজিং ডিরেক্টরের উপদেষ্টা এরফান সিহাবুল মতিন এবং গ্যাস বিজনেস বিভাগের প্রধান চৌধুরী নুরুর রহমানের উপস্থিতিতে আদালতে শুনানি হয়।

আদালতে লিনডে বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সুজিত পাইসহ অন্য দুজন ডিরেক্টরের বিরুদ্ধে কিছুদিন আগে একটি প্রতারণার মামলা করা হয়। অন্য দুজন আসামি হলেন লিনডে’র ম্যানেজিং ডিরেক্টরের উপদেষ্টা এরফান সিহাবুল মতিন এবং হেড অব গ্যাসেস প্রডাক্ট নুরুর রহমান চৌধুরী ।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ হাবীবুর রহমান গণমাধ্যমকে জানান, রোববার তিন আসামির মধ্যে দুজন আদালতে সশরীরে হাজির হয়ে এক মাসের মধ্যে আপোস মীমাংসা করার কথা জানান আদালতকে। শুনানি শেষে আদালত প্রত্যেকে ৫ লাখ টাকা করে জামানতের শর্তে জামিন দেন। কিন্তু লিনডে বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সুজিত পাই সমন পাওয়ার পরপরই গোপনে দেশ ত্যাগ করে পলাতক আছেন। এই মর্মে আদালত সুজিত পাই এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গত ৮ই সেপ্টেম্বর নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে লিনডে বাংলাদেশের ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে কানেক্ট ডিস্ট্রিবিউশন লিমিটেডের পক্ষে মামলাটি দায়ের করেন খােন্দকার এরশাদ জাহান। মামলা দায়ের হওয়ার দিনই তিন আসামির বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

বাদীর অভিযোগ, লিন্ডে বাংলাদেশ লিমিটেড নামক জার্মান কোম্পানিটি যেটি বাংলাদেশ অক্সিজেন কোম্পানি (বিওসি) নামে পরিচিত ছিল, তার ন্যাশনাল ডিস্ট্রিবিউটরকে উদ্দেশ্যপ্রণোদিত ও বেআইনিভাবে ২০২২ সালের জুন থেকে সব ধরনের ইন্ডাস্ট্রিয়াল এবং জীবনরক্ষাকারী মেডিকেল গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় এবং টঙ্গী, ময়মনসিংহ, রংপুর, বগুড়া, রাজশাহী, খুলনা, যশাের এবং বরিশাল ডিপাের আওতাধীন এলাকায় কৃত্রিম গ্যাসের সংকট তৈরি করে।

এর ফলে সেই ডিপােগুলোর আওতাধীন বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে জীবন রক্ষাকারী অক্সিজেন গ্যাসের তীব্র সংকট দেখা দেয়। পরবর্তীকালে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের চাপে পড়ে কিছু কিছু জায়গায় ঢাকা থেকে সরাসরি সরবরাহের চেষ্টা করে তারা। তবে বাদীর অভিযোগ, এই চেষ্টা লােক দেখানাে। আদতে কিছু প্রভাবশালী স্থানীয় ব্যবসায়ীদের অনৈতিক আর্থিক লাভের জন্যই এই কৃত্রিম সংকট তৈরি করেছে কোম্পানিটি।

উল্লেখ্য, লিনডে বাংলাদেশ লিমিটেড তার ন্যাশনাল ডিস্ট্রিবিউটরের মাধ্যমে ৯টি ডিপাের আওতাধীন এলাকায় যাবতীয় গ্যাস সরবরাহ করার জন্য চুক্তিবদ্ধ। ডিস্ট্রিবিউটরের অভিযোগ, কোম্পানিটি চলতি ২০২২ সালের জুনের শেষের দিক হতে তাদের কোনাে ধরনের ইন্ডাস্ট্রিয়াল এবং জীবন রক্ষাকারী মেডিকেল গ্যাস সরবরাহ করেনি।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘অপার জীবনানন্দ’

শৌচাগারের দরজায় বঙ্গবন্ধুর ছবি পোস্ট, কারাগারে তরুণ

৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যায় চারজনের ফাঁসি

তেঘরিয়া কবরস্থানে সমাহিত হলেন শিক্ষাবিদ আব্দুল আলী

উখিয়া শরণার্থী শিবিরে দুই রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

বালু উত্তোলনকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ তিন

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা