জেলার খবর

আমতলীতে বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

 শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে
শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

বরগুনার আমতলীতে একইস্থানে বিএনপির দুই গ্রুপের কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার (১৩ আগস্ট) বিকেল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত আমতলী চৌরাস্তা মোড় এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, গত ২ আগস্ট আমতলী উপজেলা ও পৌর বিএনপির নব গঠিত কমিটি ঘোষণার পর দলের ভেতরে চরম কোন্দল দেখা দেয়। উপজেলা কমিটির আহ্বায়ক জালাল আহম্মেদ ফকির এবং পৌর কমিটির সদস্য সচিব মো. তুহিন মৃধার নেতৃত্বে একটি গ্রুপ এবং উপজেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান হিরু ও পৌর বিএনপির আহ্বায়ক কবির ফকিরের নেতৃত্বে বিএনপির আরেকটি গ্রুপে নেতাকর্মীরা ভাগ হয়ে মিটিং মিছিল করে আসছে। জালাল ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে চলা গ্রুপটি কামরুজ্জামান হিরু ও কবির ফকির পদ পাওয়ায় তারা তা মনতে পারছে না বলে জানায় কামরুজ্জামান হিরু গ্রুপ। অন্যদিকে জালাল ফকির গ্রুপের দাবি, কামরুজ্জামান হিরু ও কবির ফকির বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক মো. মামুন মোল্লার মাধ্যমে টাকার বিনিময়ে কমিটিতে পদ-পদবি পেয়েছে।

কামরুজ্জামান হিরু ও কবির ফকিরের নেতৃত্বে চলা গ্রুপটি শনিবার বিকেল ৪টায় আমতলী নতুন বাজার চৌরাস্তা মোড় এলাকায় নতুন কমিটিকে স্বাগত জানানোর জন্য এক সমাবেশে ও আনন্দ র‌্যালি করার ঘোষণা দেয়। একই স্থানে একই সময় বিএনপির আহ্বায়ক জালাল ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে অপর অংশটিও একই সময় একই স্থানে সমাবেশ ডাকে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও শান্তি ভঙ্গের আশঙ্কা দেখা দেয়।

আমতলী উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল আহম্মেদ ফকির বলেন, বিএনপির ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সহ-সম্পাদক মামুন মোল্লা কামরুজ্জামান হিরু ও কবির ফকিরকে পদ দিয়েছে। আমরা এটা মানি না।

আমতলী উপজেলা পৌর বিএনপির সদস্য সচিব তুহিন মৃধা বলেন, কামরুজ্জামান হিরু ও কবির ফকির টাকার বিনিময়ে পদ পদবি বাগিয়েছে। আমরা এর বিরোধিতা করছি।

উপজেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান হিরু বলেন, আমি এবং কবির ফকির দলে পদ পাওয়ায় জালাল ফকিরের গ্রুপ তা সহ্য করতে পারছে না বিধায় আমাদের বিরোধিতা করছে।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, শহরের পরিস্থিতি শান্ত রয়েছে। তবে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদ বলেন, শহরের চৌরাস্তা মোড় এলাকায় বিএনপির দুই গ্রুপে একই স্থানে এবং একই সময় সমাবেশ ডাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে শনিবার বিকেল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

দেশটিভি/এমএনকে
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

করতোয়ায় নৌকাডুবি: আরও একজনের মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৬৯

লিনডে বাংলাদেশের এমডি সুজিত পাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পঞ্চগড়ে নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৬৮

ভৈরবে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

ফের ঝুমন দাসের জামিন নামঞ্জুর

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র আর নেই

'মাকে চিনতে কোনো কিছুর প্রয়োজন হয় না'

উখিয়ার গভীর বন থেকে অস্ত্র ও ড্রেজার মেশিন উদ্ধার

সর্বশেষ খবর

অধ্যক্ষ মোহসিন কবীরের "কল্পকথা" কাব্যের মোড়ক উন্মোচন

শেখ হাসিনা ছাত্রনেতা থেকে আজ বিশ্বনেতা: তথ্যমন্ত্রী

সব দলকে নির্বাচনে আনতে চমক দেখাবে ইসি

মানবাধিকার সুরক্ষায় বর্তমান সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী