স্থানীয়/জনপদ

বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ (১১:৪০)

গির্জায় আটকে রেখে কিশোরীকে ধর্ষণের অভিযোগ ফাদারের বিরুদ্ধে

গির্জায় আটকে রেখে কিশোরীকে ধর্ষণের অভিযোগ ফাদারের বিরুদ্ধে

রাজশাহীর তানোর উপজেলায় এক ফাদারের বিরুদ্ধে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক কিশোরীকে (১৫) তিনদিন ধরে গির্জায় আটকে রেখে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মাহালীপাড়া এলাকার সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেছে পুলিশ। অভিযুক্ত ফাদারের নাম প্রদীপ গ্রেগরী। তিনি সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় কর্মরত।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে তানোর থানায় মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভোগী কিশোরীর পরিবার থানায় অভিযোগ করলে আমরা ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করি। সেখান থেকে তাকে থানায় নিয়ে আসা হয়েছে। শারীরিক পরীক্ষার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হবে।

ভুক্তভোগীর পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী খ্রিস্টান সম্প্রদায়ের ওই কিশোরী গত শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বাড়ির পাশে ওই গির্জার পাশে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হন। অনেক খোঁজাখুজির পর তাকে না পেয়ে পরদিন রোববার (২৭ সেপ্টেম্বর) তানোর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গির্জার ফাদার প্রদীপের ঘরে ওই কিশোরী বন্দি আছে এমন তথ্যের ভিত্তিতে পরিবারের সদস্য ও এলাকার লোকজন সেখানে খোঁজ করে তাকে উদ্ধার করেন। এরপর সন্ধ্যায় গির্জার ভেতরে সালিশি বৈঠক বসে। সেখানে দোষ প্রমাণিত হওয়ায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয়। আর ভুক্তভোগী ওই কিশোরীকে গির্জার ভেতরে সিস্টারদের কাছে রাখা হয়।

গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ ও সালিশি বৈঠকের প্রধান কামেল মার্ডি কিশোরীকে আটকে রেখেছিলেন। ভুক্তভোগীর পরিবারের সদস্যরা নিখোঁজের জিডি থানা থেকে প্রত্যাহার করলে তাকে ছাড়া হবে বলে জানায় গির্জা কর্তৃপক্ষ। মঙ্গলবার ওই কিশোরীর পরিবার থানায় অভিযোগ দিলে সন্ধ্যায় তানোর থানার ওসি রাকিবুল হাসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গির্জা থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন। / আর

এছাড়াও রয়েছে

শিশু গৃহকর্মীর লাশ রেখে পালানোর সময় স্বামী-স্ত্রী ধরা

দুই ট্রেনের সংঘর্ষ, খুলনার সঙ্গে ঢাকা ও উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

কালিয়ায় ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি সমাবেশের ডাক, ১৪৪ ধারা জারি

লঞ্চের ছাদে দুষ্টামি করতে গিয়ে নদীতে পড়ে নিখোঁজ!

ধর্ষণের অভিযোগে পুলিশের এএসআই আটক

যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

মিঠামইনে সিলিন্ডার গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ

পীরের আস্তানায় খাদেমের মেয়ের রহস্যজনক মৃত্যু

আরও খবর

  • যে শর্তে জামিন পেলেন নির্মাতা দেবাশীষ বিশ্বাস

    যে শর্তে জামিন পেলেন নির্মাতা দেবাশীষ বিশ্বাস

  • নববধূ নেহার ছবি ভাইরাল

    নববধূ নেহার ছবি ভাইরাল

  • রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্কদের বিচার চলছে, নিরাপত্তা জোরদার

    রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্কদের বিচার চলছে, নিরাপত্তা জোরদার

  • চাঁদে বিপুল পরিমাণ পানির সন্ধান

    চাঁদে বিপুল পরিমাণ পানির সন্ধান

সর্বশেষ খবর

তিন দিনের রিমান্ডে ইরফান ও জাহিদ

ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে বিএনপি : সেতুমন্ত্রী

আজ সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন

বুয়েটছাত্র আবরার হত্যা মামলায় আরও একজনের সাক্ষ্য