স্থানীয়/জনপদ

শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০ (১৯:৩৮)

গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা

গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা

করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১০ মার্চ) বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে বলে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত গাইবান্ধা জেলা কমিটির সভাপতি, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল মতিন এ বিজ্ঞপ্তি জারি করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় “করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, গাইবান্ধা” এর এক জরুরি সভায় গাইবান্ধার সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফের সুপারিশে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে গাইবান্ধা জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হলো। এর মাধ্যমে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো।

গণ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সড়ক ও নৌ-পথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে বা এ জেলা হতে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলা যাতায়াতের ক্ষেত্রে একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া সকল ধরণের গণপরিবহন, জনসমাগম পুর্বের ন্যায় বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা যেমন, চিকিৎসা, খাদ্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। জনসাধারণের সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে আগের জারি করা সব আদেশও বলবৎ থাকবে।

জনস্বার্থে জারি করা আদেশ শুক্রবার বিকেল ৫টা থেকে কার্যকর করার কথা বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

গণবিজ্ঞপ্তি জারির আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সদস্যরা জরুরি সভা করেন। সভায় অন্যদের মধ্যে লে. কর্নেল ফারজানা বাশার, পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, জেলা আওয়ামী লীগেরসহ সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুণ বাবলু, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সদর উজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সরোয়ার কবীরসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় গাইবান্ধায় আরও ৩ জন করোনা আক্রান্ত রোগি সনাক্ত হয়েছে। এনিয়ে গাইবান্ধায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ জনে।

এছাড়াও রয়েছে

গাছ চাপা পড়ে ঘুমন্ত আ.লীগ নেতার মৃত্যু

সিরাজগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২, পুরুষশূন্য গ্রাম

মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮

নোয়াখালীতে আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৪

সিরাজগঞ্জের চৌহালীতে যমুনায় নৌকা ডুবে ২ জনের মৃত্যু, নিখোঁজ ৩৫

ঠাকুরগাঁওয়ে নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ

কল্যাণপুরে প্রাইভেটকারের ধাক্কায় নিহত ৩

শাহজাদপুরে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত, আহত ৫

আরও খবর

  • চীনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না:  যুক্তরাষ্ট্রকে রাশিয়া

    চীনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না: যুক্তরাষ্ট্রকে রাশিয়া

  • প্লাজমা থেরাপি নিয়েছেন ডা. জাফরুল্লাহ, সুস্থ আছেন

    প্লাজমা থেরাপি নিয়েছেন ডা. জাফরুল্লাহ, সুস্থ আছেন

  • রাজধানীতে কালবৈশাখী ঝড়-বৃষ্টি

    রাজধানীতে কালবৈশাখী ঝড়-বৃষ্টি

  • খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন মান্না

    খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন মান্না

সর্বশেষ খবর

বিএনপির রাজনীতি এখন আইসোলেশনে: ওবায়দুল কাদের

সরকার লকডাউন ঘোষণা না করে বড় ভুল করেছে: ফখরুল

আবারো স্পেস এক্স এর কার্যক্রম শুরু করল নাসা

ছুটি বাড়ছে না, ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে অফিস