স্থানীয়/জনপদ

বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ (০৭:৪৪)

রাজধানীর ৫২ এলাকা লকডাউন

রাজধানীর ৫২ এলাকা লকডাউন

করোনাভাইরাসের রোগী পাওয়ার পর রাজধানী ঢাকার ৫২টি এলাকা লকডাউন করা হয়েছে। এর মধ্যে আজ মঙ্গলবার ১০টি এলাকা লকডাউন করা হয়। এসব এলাকার কেউ এখন বাইরে বের হতে পারবেন না, সেখানে কেউ ঢুকতেও পারবেন না। ঢাকা মহানগর পুলিশের পদস্থ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান প্রথম আলোকে বলেন, যেসব এলাকায় রোগী পাওয়া যাচ্ছে, সেসব এলাকা লকডাউন করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তারা জানান, রাজধানীতে সংক্রমণের শুরুর দিকে ঢাকায় মিরপুরের টোলারবাগে রোগী পাওয়ার পর ওই এলাকা আগেই লকডাউন করা হয়। এরপর একে একে পুরান ঢাকায় খাজে দেওয়ান লেনের ২০০ ভবন, মোহাম্মদপুর এবং আদাবরের ৬টি এলাকা, মোহাম্মদপুর কৃষি মার্কেটের সামনে, তাজমহল রোড মিনার মসজিদ এলাকা, রাজিয়া সুলতানা রোড, বাবর রোডের একাংশ, বছিলা ও আদাবর এলাকার কয়েকটি বাড়ি ও রাস্তা। বসুন্ধরা আবাসিক এলাকায় এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সেখানকার একটি রাস্তা লকডাউন করা হয় বলে পুলিশ জানিয়েছে।

ঢাকা মহানগর পুলিশ সূত্র জানায়, আজ পর্যন্ত যেসব এলাকা লকডাউন করা হয় তার মধ্যে উল্লেখযোগ্য হলো মহাখালীর আরজত পাড়ার একটি ভবন, বসুন্ধরা এলাকার অ্যাপোলো হাসপাতালসংলগ্ন এলাকা, বসুন্ধরা ডি ব্লকের রোড-৫, বুয়েট এলাকার একাংশ, ইস্কাটনের দিলু রোডের একাংশ, মিরপুরের টোলারবাগ, উত্তরা ১৪ নম্বর সেক্টরের একটি সড়ক এলাকা, কাজীপাড়ার একটি অংশ, সেন্ট্রাল রোডের কিছু অংশ, সোয়ারীঘাটের কিছু অংশ, মিরপুর-১০-এর ৭ নম্বর রোড, পল্টনের কিছু অংশ, আশকোনার কিছু অংশ, নয়াটোলার একাংশ, সেনপাড়ার একটি অংশ, মীর হাজিরবাগের একাংশ, নন্দীপাড়ার ব্রিজের পাশের এলাকা, মিরপুর সেকশন ১১-এর একটি সড়ক, লালবাগের খাজে দেওয়ান রোডের একটি, ধানমন্ডি-৬-এর একটি অংশ, উত্তর টোলারবাগ, মিরপুর-১৩ ডেসকো কোয়ার্টার, দক্ষিণ যাত্রাবাড়ীর কুতুবখালী, পশ্চিম মানিকনগর, নারিন্দার কিছু এলাকা, গ্রিন লাইফ হাসপাতাল এলাকা, ইসলামপুরের একাংশ। এসব এলাকা পুলিশি পাহারায় থাকবে। দিনরাতে কাউকে চলাচল করতে দেওয়া হবে না। এলাকায় সব ধরনের দোকানপাট বন্ধ রাখা হবে।

পুলিশ কর্মকর্তারা জানান, লকডাউনের আগে কেউ বাসার বাইরে থাকলে তিনি ভেতরে যেতে পারবেন। কিন্তু কেউ বের হতে পারবেন না। কেউ বের হতে চাইলে তাঁকে অনুমতি নিয়ে বের হতে হবে।

প্রসঙ্গত, গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে করোনা রোগী শনাক্ত হলেই পুরো এলাকা লকডাউন করার নির্দেশ দেওয়া হয়।/প্রথমআলো

এছাড়াও রয়েছে

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ১৭ জন করোনায় আক্রান্ত

ফতুল্লায় করোনাভাইরাসে আওয়ামী লীগ নেতার মৃত্যু

বৌভাত খেয়ে ফেরার পথে নৌকাডুবিতে কনের বাবাসহ নিখোঁজ ৪

করোনা উপসর্গে আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

গাছ চাপা পড়ে ঘুমন্ত আ.লীগ নেতার মৃত্যু

সিরাজগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২, পুরুষশূন্য গ্রাম

মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮

নোয়াখালীতে আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৪

আরও খবর

  • নৌপথে যাত্রী পারাপার শুরু

    নৌপথে যাত্রী পারাপার শুরু

  • ক্রিকইনফোর ‘স্বপ্নের’ একাদশে সাকিব

    ক্রিকইনফোর ‘স্বপ্নের’ একাদশে সাকিব

  • আফগানিস্তানে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ২

    আফগানিস্তানে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ২

  • ভার্চুয়াল কোর্টের মেয়াদ  ১৫ জুন পর্যন্ত বৃদ্ধি

    ভার্চুয়াল কোর্টের মেয়াদ ১৫ জুন পর্যন্ত বৃদ্ধি

সর্বশেষ খবর

বিশ্বে করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়াল, মৃত্যু ৩ লাখ ৬৯ হাজার

ফিলিস্তিনি প্রতিবন্ধীকে গুলি করে হত্যা ইসরায়েলি পুলিশের

২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে কারফিউ জারি, ব্যাপক সংঘাত