স্থানীয়/জনপদ

রবিবার, ২২ মার্চ, ২০২০ (১০:৪২)

মিরপুরে লকডাউন ৪০ বাড়ির ৬৭২ পরিবার

মিরপুরে লকডাউন ৪০ বাড়ির ৬৭২ পরিবার

রাজধানীর মিরপুর-১ এর উত্তর টোলারবাগে করোনাভাইরাস শঙ্কায় আনুমানিক ৪০টি বাড়িসহ পুরো এলাকা লকডাউন করা হয়েছে। স্থানীয় আবাসিক কল্যাণ সমিতি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রাতে আইইডিসিআরের বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়া হয়। পুলিশের মিরপুর বিভাগের এসি (দারুস সালাম) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (২১ মার্চ )ভোরে টোলারবাগের একটি ভবন লকডাউন করা হয়। কারণ ওই ভবনে এক বাসিন্দা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

৪০টি বাড়ি লকডাউনের ব্যাপারে জানতে চাইলে মিরপুর বিভাগের এসি (দারুস সালাম) মিজানুর রহমান বলেন, ঠিক লকডাউন নয়। যেহেতু ওই এলাকায় একটি ঘটনা ছিল। সেহেতু তিনি ওই এলাকার মানুষের সঙ্গে চলাফেরা, মেলামেশা করেছেন। তাই আমরা প্রত্যেক বাসায় বাসায় গিয়ে ওই এলাকার মানুষকে সচেতন করে দিয়ে এসেছি। তারা যেন বাসা থেকে বের না হন। তা ছাড়া ওই এলাকায় চলাচল সীমিত রাখেন। পুলিশের এই কর্মকর্তা আরো জানান, সেখানে আনুমানিক ৩০ থেকে ৪০টির মতো বাসাতে আমরা গিয়েছিলাম। বলতে পারেন টোলারবাগ পুরো এলাকা।

অন্যদিকে হাউজ ওনার্স এসোসিয়েশনের সভাপতি সুভাশীষ বিশ্বাস জানান, সন্ধ্যায় বৈঠক হয়েছে। টোলারবাগের ৪০টি বাড়ির ৬৭২ পরিবারকে ‘লকডাউনের’ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ যে ব্যক্তি মারা গেছেন, তিনি কার কাছ থেকে ভাইরাস বহন করেছিলেন, সেটি চিহ্নিত করা যায়নি। আইইডিসিআর জানিয়েছে, সেখানে আরো আক্রান্ত থাকতে পারেন। বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতারা উপস্থিত ছিলেন। একটি সার্কুলার জারি করা হচ্ছে। যেন সেখানকার চাকরিজীবীরা ঘরে থাকতে পারেন।

পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ জানান, মিরপুরের টোলারবাগের একটি ভবনের একজন করোনা ভাইরাস পজিটিভ ব্যক্তি ছিলেন। সতর্কতার জন্য আক্রান্ত ওই রোগীর সঙ্গে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা করা ভবনের অন্যদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেয়া হয়েছে আইইডিসিআরের পক্ষ থেকে। ভবনটি নজরদারিতে রাখা হয়েছে, ওই ভবন থেকে যেন কেউ বের হতে না পারেন। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।

তিনি আরো বলেন, আইইডিসিআরের পরামর্শে পরিবারটি যে ভবনে থাকে সেটি ‘লকডাউন’ করে রাখা হয়েছে। ওই পরিবারের একজন মারা গেছেন। ওই পরিবারের কেউ যাতে বাসা থেকে বাইরে বের হতে না পারে সেই পরামর্শ দেয়া হয়েছে। তবে ওই ভবনটি নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি ওই এলাকার বাসিন্দাদের সতর্কতার সঙ্গে চলতে সতর্ক করা হয়েছে।/ভোকা

এছাড়াও রয়েছে

বিষক্রিয়ায় নয় অতিরিক্ত আঘাতে রায়হানের মৃত্যু

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

জুয়ার বোর্ডে আধিপত্য নিয়ে হামলা, নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার

ছাত্রাবাসে ‘সংঘবদ্ধ ধর্ষণ’: ডিএনএ প্রতিবেদনে আসামিদের সংশ্লিষ্টতা মিলেছে

কক্সবাজারে জমিবিরোধে সাবেক ছাত্রলীগ নেতা খুন

ভাস্কর্য তৈরি হলে টেনে হিঁচড়ে ফেলে দেয়া হবে: বাবুনগরী

গোপালগঞ্জে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৪

বাগেরহাটে ১৭ দিনের নবজাতককে হত্যার দায় স্বীকার করলো মা

আরও খবর

  • আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

    আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

  • ফাউসির সতর্কতা, থ্যাংকসগিভিংয়ের পর যুক্তরাষ্ট্রে করোনার প্রকোপ বাড়বে

    ফাউসির সতর্কতা, থ্যাংকসগিভিংয়ের পর যুক্তরাষ্ট্রে করোনার প্রকোপ বাড়বে

  • বিশ্বে করোনায় আক্রান্ত সোয়া ৬ কোটি ছাড়াল

    বিশ্বে করোনায় আক্রান্ত সোয়া ৬ কোটি ছাড়াল

  • ডোপ টেস্টে ধরা পড়ে কুষ্টিয়ায় ৮ পুলিশ চাকরিচ্যুত

    ডোপ টেস্টে ধরা পড়ে কুষ্টিয়ায় ৮ পুলিশ চাকরিচ্যুত

সর্বশেষ খবর

উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠী বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা করছে: কাদের

একই দিনে ৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি

৯৯৯ নম্বরে ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি

করোনা ভ্যাকসিন বিতরণে সশস্ত্র বাহিনীকে দায়িত্ব দেয়ার দাবি