স্থানীয়/জনপদ

রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০ (১১:৫২)

নৌকায় ইয়াবা পাচারকালে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

নৌকায় ইয়াবা পাচারকালে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

মিয়ানমার থেকে নৌকা যোগে বাংলাদেশে ইয়াবা নিয়ে প্রবেশের সময় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. আইয়াস (২৫) নামে এক রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছেন। রোববার (১৯ জানুয়ারি) ভোররাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া শেকলঘেরা নাফনদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নৌকা তল্লাশি করে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ ও একটি কার্তুজের খালি খোসা জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

নিহত মো. আইয়াস উখিয়া কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ২ নম্বর ক্যাম্প ব্লক ডি-৪ এর বাসিন্দা মো. জামাল হোসেনের ছেলে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, টেকনাফের জাদিমুড়া শেকলঘেরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করবে- এমন তথ্যের ভিত্তিতে টহলদল উক্ত এলাকায় গিয়ে কৌশলগতভাবে অবস্থান নেয়। দূর থেকে কয়েকজন লোককে মিয়ানমারের লালদ্বীপ থেকে নৌকা নিয়ে নাফনদী পার হয়ে আসতে দেখে টহলদল।

নৌকাটি নদীর কিনারায় আসার সঙ্গে সঙ্গে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই নৌকায় আরোহী সশস্ত্র ইয়াবা পাচারকারীরা অতর্কিতভাবে গুলি ছোড়ে। এতে তিন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে ৫ থেকে ৬ মিনিট গুলি বিনিময় হয়। গুলি করতে করতে পাচারকারী দলের অপর সদস্যরা নদীতে ঝাঁপিয়ে পড়ে সাঁতার কেটে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, গোলাগুলি থামার পর টহলদল নৌকাটি তল্লাশি করে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ ও এক রাউন্ড কার্তুজের খালি খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার এক যুবককে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তার পকেটে থাকা পরিচয়পত্রে রোহিঙ্গা বলে শনাক্ত হয়। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান এই বিজিবি কর্মকর্তা। সূত্র/জানি

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মাগুরায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত সর্দার নিহত

রাঙ্গামাটিতে দুর্বৃত্তের হামলায় ইউপিডিএফ কর্মী নিহত

দিনাজপুরে দুপক্ষের গোলাগুলিতে সাবেক পৌর কাউন্সিলর নিহত

ট্রেনের সঙ্গে সেলফি, ধাক্কায় প্রাণ গেল তরুণের

মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকির অভিযোগে চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

পাঠাও চালককে গলা কেটে হত্যা, গ্রেপ্তার ৩

সিদ্ধিরগঞ্জে গ্যাসের চুলা বিস্ফোরণে দগ্ধ ৮ জন একই পরিবারের সদস্য

ফেসবুকে পোস্ট দিয়ে তিতুমীর কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা

সর্বশেষ খবর

স্বর্ণের দাম বেড়ে ৬১ হাজার ৫২৭ টাকা ভরি

ভারতে ৫ মাস বয়সী শিশু ধর্ষণের শিকার

প্রতিপক্ষের গোপনাঙ্গ কামড়ে ৫ বছর নিষিদ্ধ ফ্রান্সের ফুটবলার

মুজিববর্ষের আয়োজনে যোগ দিতে মার্চে আসছেন মোদি