স্থানীয়/জনপদ

রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ (১০:২২)

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত দম্পতি নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত দম্পতি নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে স্ত্রীসহ রোহিঙ্গা ডাকাত দিল মোহাম্মদ নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত ১২টার দিকে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধের ঘণ্টা তিনেক আগে অস্ত্রসহ তারা আটক হন। নিহতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের মৃত কাদের হোছাইনের ছেলে দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা বেগম (২৭)। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের দাবি, নিহত দিল মোহাম্মদ প্রসিদ্ধ ডাকাত। স্ত্রী তার সহযোগী। দুজনের কাছে অবৈধ অস্ত্র মজুত ছিল। ঘটনাস্থল থেকে দুটি এলজি, একটি থ্রিকোয়ার্টার, আটটি তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধের সময় পুলিশের এএসআই নিজাম এবং কনস্টেবল শাহাদত ও সুদর্শন আহত হয়েছেন।

ওসি প্রদীপ কুমার দাশ জানান, শনিবার রাতে উপজেলার হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে একটি এলজিসহ জাহেদা ও দিল মোহাম্মদকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের কাছে আরও অস্ত্র আছে এবং তা অপর সহযোগী ডাকাত শফিউল্লাহ শফির কাছে মজুদ থাকার কথা জানায়। রাতে তাদের নিয়ে পুলিশের একটি দল ওই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র উদ্ধারে যায়। এ সময় তাদের সহযোগীরা পুলিশের ওপর গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে দিল মোহাম্মদ ও জাহেদাকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার নেয়ার পরামর্শ দেন। রবিবার ভোরে তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, পুলিশ গুলিবিদ্ধ দুইজন নিয়ে আসে। তাদের শরীরে দুটি করে গুলির আঘাত রয়েছে। আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

ওসির দাবি, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ডাকাত দিলু স্ত্রীসহ নিহত হয়েছে। এ সময় পুলিশের তিন সদস্যও আহত হন। ময়নাতদন্তের জন্য মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এছাড়াও রয়েছে

কাশিমপুর কারাগার থেকে যাবজ্জীবনের আসামি নিখোঁজ

হাওরে আরও এক লাশ উদ্ধার, মোট নিহত ১৮

মেঘনায় ট্রলারডুবি, ৯ জেলে নিখোঁজ

নেত্রকোনায় নৌকাডুবিতে ১৭ লাশ উদ্ধার

সাবেক সেনা কর্মকর্তা নিহত : তদন্ত কমিটির কাজ আজ শুরু

ঈদের দিন ইমামকে মারধর: বিএনপি নেতা গ্রেপ্তার

জকিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

বাউফলে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ২

আরও খবর

  • জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডে রিয়াজ

    জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডে রিয়াজ

  • মুম্বাইতে আরেক অভিনেতার ঝুলন্ত লাশ উদ্ধার

    মুম্বাইতে আরেক অভিনেতার ঝুলন্ত লাশ উদ্ধার

  • সিনহা হত্যার বিচারের দাবিতে রিটায়ার্ড আর্মড অফিসারদের রাস্তায় নামার হুশিয়ারি

    সিনহা হত্যার বিচারের দাবিতে রিটায়ার্ড আর্মড অফিসারদের রাস্তায় নামার হুশিয়ারি

  • ১১ দিনের ব্যবধানে আবারও বাড়ল স্বর্ণের দাম

    ১১ দিনের ব্যবধানে আবারও বাড়ল স্বর্ণের দাম

সর্বশেষ খবর

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডে রিয়াজ

রোহিঙ্গা গণহত্যার তথ্য গাম্বিয়াকে দেবে না ফেসবুক

তিন বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ আজ

শ্রীলঙ্কার সংসদ নির্বাচনে রাজাপাকসে ভাইদের বিশাল জয়