স্থানীয়/জনপদ

মঙ্গলবার, ০৯ জুলাই, ২০১৯ (১০:৪৬)

ভালুকায় গণধর্ষণ মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ভালুকায় গণধর্ষণ মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ময়মনসিংহের ভালুকা উপজেলায় সোমবার দিবাগত রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম সাইফুল ইসলাম। পুলিশের দাবি, নিহত সাইফুল স্কুলছাত্রীকে গণধর্ষণ মামলার প্রধান আসামি। তার বিরুদ্ধে ভালুকায় ডাকাতি, ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে। সাইফুল উথুরা ইউনিয়নের কৈয়াদী গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে।

সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে উপজেলার উথুরা ইউনিয়নের হাতিবেড় গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইনউদ্দিন জানান, গত ১৬ জুন ভালুকার উথুরা ইউনিয়নে এক স্কুলছাত্রীকে গণধর্ষণ করা হয়। এ ঘটনায় করা মামলায় সাইফুল এক নম্বর আসামি ছিলেন।

দিবাগত রাত সোয়া ১টার দিকে গোপনসূত্রে পুলিশ জানতে পারে উপজেলার হাতিবেড় গ্রামে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলিতে ঘটনাস্থলেই সাইফুল ডাকাত আহত হয়। এ সময় অন্য সহযোগীরা পালিয়ে যায়। সাইফুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় আহত হন- ভালুকা মডেল থানার পরিদর্শক (অপারেশ) আবুল কালাম আজাদ, উপপরিদর্শক ইকবাল হাসান, এএসআই ইউসুফ, কনস্টেবল মেহেদী মাসুদ। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও দেশীয় অস্ত্র উদ্ধার করে।

নিহত সাইফুলের মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় দুটি মামলার প্রস্তুতি চলছে। নিহত সাইফুলের বিরুদ্ধে থানায় ডাকাতি ও ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি।

উল্লেখ্য, গত ১৬ জুন ভালুকা উপজেলার সোনাউল্লাহ স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে ওই গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে সাইফুল ইসলাম (৪০) ও ইয়ার মাহমুদের ছেলে রমজান আলী (৩০) জোরপূর্বক রাস্তার পাশে জঙ্গলে নিয়ে যায়। এ সময় গলায় চাকু ধরে ও অ্যাসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পর্যায়ক্রমে দুজনে তাকে ধর্ষণ করে এবং মোবাইল ফোনে ভিডিও ধারণ করে। পরে ২৪ জুন ওই ছাত্রী পরীক্ষা দেয়ার জন্য স্কুলে যাওয়ার পথে ধর্ষণের ভিডিও ফেসবুকে ও ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দিয়ে পুনরায় ধর্ষণের চেষ্টা করলে সে কৌশলে পালিয়ে যায়।

এ ঘটনায় ভালুকা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে, যার মামলা নম্বর-৬২। ধর্ষকদের গ্রেফতারের দাবিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রছাত্রী ও এলাকবাসী দফায় দফায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

যাত্রাবাড়ীতে মোটরসাইকেলে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত

সোনারগাঁওয়ে ইমামের গলাকাটা মরদেহ উদ্ধার

দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ৩

মাগুরায় শাড়িতে ফাঁস নিয়ে নবদম্পতির আত্মহত্যা

বন্দরে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

মাদারীপুরে দুই মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ, আটক দুই যুবক

খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

স্বামীকে মারধর করে স্ত্রীকে ৩ জন মিলে ধর্ষণ

সর্বশেষ খবর

হংকংয়ের বিক্ষোভ নিয়ে অপপ্রচার, ২১০ ইউটিউব চ্যানেল বন্ধ

যাত্রাবাড়ীতে মোটরসাইকেলে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত

আজ শুভ জন্মাষ্টমী

সৌদি আরবের বিমানবন্দরে ড্রোন হামলা