জেলার খবর

বেড়েই চলছে পদ্মা, মেঘনা, যমুনা, ব্রহ্মপুত্রের পানি

পানি
পানি

টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে পদ্মা, মেঘনা, যমুনা ও ব্রহ্মপুত্রসহ নদ-নদীর পানি বেড়ে আজও বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হয়েছে দেশের বিভিন্ন এলাকা। পানিবন্দি হয়ে দুর্ভোগে রয়েছেন লক্ষাধিক মানুষ।

পাহাড়ী ঢলে কুড়িগ্রামের নদ-নদীর পানি বেড় গেছে। চিলমারী পয়েন্টে ব্রহ্মপুত্রের পানি বিপদসীমার ১১ সেন্টিমিটার ও তিস্তার পানি ৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কুড়িগ্রাম সেতু পয়েন্টে ধরলা ও নুনখাওয়া পয়েন্টে ব্রহ্মপুত্রের পানি অপরিবর্তিত রয়েছে। প্রবল স্রোতে চিলমারীর রাণীগঞ্জ কালিরকুড়ার বন্যা নিয়ন্ত্রণ বাঁধের দুইশো মিটার এলাকা ধসে গেছে। এলাকাবাসী বালির বস্তা ফেলে ভাঙন রোধের চেষ্টা করছে। হুমকির মুখে রয়েছে বাঁধের ২৬টি পয়েন্ট।

যমুনার পানি সিরাজগঞ্জ পয়েন্টে বেড়ে গেছে। গত ২৪ ঘন্টায় যমুনার পানি ৫ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যায় প্লাবিত হয়েছে ২৫ ইউনিয়নের ২ শতাধিক গ্রাম। পানিবন্দী রয়েছেন পঞ্চাশ হাজারেরও বেশী মানুষ। তাদের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ৮০ মেট্রিকটন চাল ও ৫০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

লালমনিরহাটে হাতিবান্ধায় তিস্তা নদীতে পানি বেড়ে বিপদ সীমার ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে, নতুন করে প্লাবিত হয়েছে আরও ৪০টি গ্রাম।

এদিকে, নীলফামারী, গাইবান্ধা ও নেত্রকোনার নদ-নদীর পানি কমতে শুরু করেছে। তবে এখনও বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি।

বন্যা দুর্গত এসব এলাকায় দেখা দিয়েছে পানীয় জল, খাদ্য ও ওষুধের সঙ্কট। অধিকাংশ এলাকাতেই কোনো ত্রান পৌঁছায়নি বলে অভিযোগ উঠেছে।

দেশটিভি/টিআরটি
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘অপার জীবনানন্দ’

শৌচাগারের দরজায় বঙ্গবন্ধুর ছবি পোস্ট, কারাগারে তরুণ

৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যায় চারজনের ফাঁসি

তেঘরিয়া কবরস্থানে সমাহিত হলেন শিক্ষাবিদ আব্দুল আলী

উখিয়া শরণার্থী শিবিরে দুই রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

বালু উত্তোলনকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ তিন

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা