জেলার খবর

মুজিব জীবিত আছেন

১/২ দিনের মধ্য সন্ধান পাওয়া যেতে পারে: পুলিশ সুপার হারুন

মুজিবুর রহমান মুজিব
মুজিবুর রহমান মুজিব

সুনামগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি 'নিখোঁজ' মুজিবুর রহমান মুজিব ও তার গাড়িচালক রেজাউল হক সুহেল এখনও জীবিত আছেন এবং বাংলাদেশেই আছেন। দু-তিন দিনের মধ্যেই তার সন্ধান পাওয়া যেতে পারে। সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন-অর-রশিদ এ মন্তব্য করে বলেন, দায়িত্বশীল দেশি-বিদেশি অনেক আইন প্রয়োগকারী সংস্থাই মুজিবকে খুঁজে বের করার চেষ্টায় রয়েছে।

এদিকে, আইন প্রয়োগকারী একটি সংস্থার দায়িত্বশীল সূত্রে জানা গেছে, 'নিখোঁজ' মুজিবের সঙ্গে একটি আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের অর্থের লেনদেন নিয়ে দর-কষাকষি চলছে। এ আলোচনা সফল হলে মুজিবকে অক্ষত অবস্থায় মাফিয়ারা ফিরিয়ে দিতে পারে বলেও একটি আন্তর্জাতিক পুলিশি সংস্থার তদন্তে বলা হয়েছে।

ওই সংস্থার তদন্তে জানানো হয়েছে, পাকিস্তান-স্পেন ড্রাগ রোডের নিয়ন্ত্রক পাকিস্তানি নাগরিক আজিজ বাটের সঙ্গে অর্থের লেনদেন নিয়ে বনিবনা চলছিল 'নিখোঁজ' মুজিবুর রহমানের। ওই সংস্থার তদন্তে বলা হয়েছে, মুজিবুর রহমান বাটের কাছ থেকে প্রচুর পরিমাণ টাকা অগ্রিম নিয়েছেন।

এই অগ্রিম টাকা নিয়ে বনিবনা না হওয়ায় লন্ডনভিত্তিক একটি আন্ডারওয়ার্ল্ড চক্রকে গত মার্চ মাসে বাংলাদেশে পাঠানো হয় বিষয়টি ফয়সালার জন্য। সে সময় মুজিব অর্ধেক টাকা পরিশোধ করতে সম্মত হয়েছিলেন। পরে তিনি কথা রাখেননি। এর জের ধরেই এ ঘটনা ঘটে থাকতে পারে এবং এ ঘটনার সঙ্গে মাফিয়া চক্রের আরেক সদস্য খুশরান খান নামের পাকিস্তানের নাগরিক যুক্ত রয়েছেন বলেও উল্লেখ করা হয়। তদন্ত রিপোর্টে বলা হয়, মুজিব জীবিত রয়েছেন। পাওনা টাকা পরিশোধ করলে জীবিত অবস্থায়ই তাকে ফিরিয়ে দেওয়া হতে পারে।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন-অর-রশিদ এ প্রসঙ্গে বলেন, আন্তর্জাতিক মাদক পাচারকারী একটি চক্রের সঙ্গে মুজিবের অর্থ লেনদেন নিয়ে বনিবনা হওয়ার তথ্য তারাও পেয়েছেন। এ তথ্য যাচাই-বাছাই করে এগোচ্ছে পুলিশ। পুলিশ সুপার জানান, যুক্তরাজ্যে মুজিবের তিন বছরের সাজা হওয়ার একটি তথ্য এবং বেশ কিছু অর্থদণ্ডের তথ্য তারা পেয়েছেন।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হেমায়েতুল ইসলাম বলেছেন, 'ময়মনসিংহের যেখানে ট্র্যাকিংয়ে মুজিবের মোবাইল ফোন পাওয়া গিয়েছিল, আটক লিয়াকত ও কালাম ওই এলাকারই বাসিন্দা। মুজিব অপহরণের পরদিন সিলেট থেকে একজন লন্ডনপ্রবাসীসহ চার ব্যক্তি লিয়াকতের সঙ্গে দেখা করেছেন বলে জানা গেছে। তবে লিয়াকত ও কালামের কথাবার্তায় নানা গরমিল রয়েছে। 'নিখোঁজ' মুজিবের শ্যালক লন্ডনপ্রবাসী ব্যারিস্টার আনোয়ার হোসেন বলেন, 'আমরা যে কোনোভাবেই মুজিবের সন্ধান চাই। পুলিশ সুপার সোমবার দুপুরে বলেছেন, মুজিব জীবিত আছেন, দুই-তিন দিনের মধ্যেই তার সন্ধান পাওয়া যাবে। আমরা এ আশ্বাসকে শতভাগ সত্য মনে করছি।'

ঘটনায় জড়িত সন্দেহে আটক ৩ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ :ঘটনায় জড়িত সন্দেহে শনিবার সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশন থেকে আটক যুবদল নেতা আলী আকবর চৌধুরী, ছাত্রদল নেতা তারেক আহমদ ও জিহাদ মিয়াকে সোমবার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিমের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়েছিল পুলিশ। আদালত এই তিনজনের রিমান্ডের আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

এ ছাড়া শনিবার রাতে আটক ময়মনসিংহ সদর উপজেলার চরশিরতা গ্রামের বাসিন্দা শিবসাত ইউপি সদস্য লিয়াকত ও আবুল কালাম আজাদকে সোমবার একই আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

সুনামগঞ্জে মানববন্ধন: নয় দিনেও সুনামগঞ্জ থেকে নিখোঁজ যুক্তরাজ্যপ্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমান ও তার গাড়িচালক সুহেলের কোনো সন্ধান না পাওয়ায় সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন জেলা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।

সোমবার দুপুর ১২টায় শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় জেলা মাইক্রোবাস চালক সমিতি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে মাইক্রোবাস শ্রমিক সমিতির সভাপতি মো. আবদুল করিম, যুগ্ম সম্পাদক ফারুক আহমদ ও জেলা শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুল মতিন, শ্রমিক নেতা সাহার উদ্দিন, আবদাল মিয়া, আনহার মিয়া, আবুল কাশেম দুলু, আমির হোসেন, আলী আহমদ, সুজাউল, দিনাজ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, নয় দিনেও জেলা শ্রমিক ইউনিয়নের সদস্য 'নিখোঁজ' গাড়িচালক রেজাউল হক সুহেলের খোঁজ মেলেনি। পুলিশ প্রশাসনও এখন পর্যন্ত কোনো আশার কথা শোনাতে পারেনি। তাকে জীবিত ও অক্ষত অবস্থায় উদ্ধারের দাবি জানান বক্তারা। সূত্র : সমকাল

দেশটিভি/এমএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘অপার জীবনানন্দ’

শৌচাগারের দরজায় বঙ্গবন্ধুর ছবি পোস্ট, কারাগারে তরুণ

৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যায় চারজনের ফাঁসি

তেঘরিয়া কবরস্থানে সমাহিত হলেন শিক্ষাবিদ আব্দুল আলী

উখিয়া শরণার্থী শিবিরে দুই রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

বালু উত্তোলনকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ তিন

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা