জেলার খবর

নারায়ণগঞ্জে হরতাল পালন

সাত হত্যাকাণ্ড, ৬ জনের সাত দিন করে রিমান্ড

র‌্যাবও জড়িত

নজরুল
নজরুল

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণের পর হত্যার ঘটনায় জড়িত সন্দেহে আটক ৬ জনের সাত দিন করে ও বাকি নয় জনের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এদিকে, নজরুল ইসলামকে র‌্যাব তুলে নিয়ে গিয়ে হত্যা করেছে।–এ ঘটনায় র‌্যাবের সিও (অধিনায়ক) এবং আরও দুই মেজর মিলে ছয় কোটি টাকা নিয়েছেন। রোববার দুপুরে নারায়ণগঞ্জের রাইফেল ক্লাবে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন নজরুলের শ্বশুর শহীদুল ইসলাম ওরফে শহীদ চেয়ারম্যান।

তবে এই টাকা কার কাছ থেকে কীভাবে র‌্যাবের সিও নিয়েছেন তার বিস্তারিত তিনি বলেননি। এ সময় নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ শামীম ওসমান সেখানে উপস্থিত ছিলেন। তার ওই বক্তব্যের পুরো অডিও বার্তাটি দৈনিক প্রথম আলোর হাতে রয়েছে।

তবে এ প্রসঙ্গে র‌্যাবের মহাপরিচালক মোকলেছুর রহমান জানান, ঘটনাটি খুবই স্পর্শকাতর। তদন্ত হলেই সত্যটা বেরিয়ে আসবে।

এ হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে স্বতঃস্ফূর্তভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছেন নারায়ণগঞ্জবাসী।

এ হরতালে বিএনপি, সিপিবি, বাসদ, ন্যাপ, গণসংহতি আন্দোলন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চসহ নারায়ণগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমর্থন দিয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে আমাদের সংবাদদাতা জানিয়েছেন, জেলা আইনজীবী সমিতির ডাকা এ কর্মসূচিতে শহরে কোনো দোকানপাট ও অফিস-আদালত খোলা দেখা যায়নি। হরতালের কারণে নারায়ণগঞ্জ শহরে যান চলাচল বন্ধ থাকে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ছিল। সহিংসতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন জানান, হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। শহরে বর্ডার গার্ড বাংলাদেশ, বিজিবি, পুলিশ ও র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব) মোতায়েন ছিল।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন বলেন, ‘নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ এ হরতালকে স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়েছেন। সকল রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনসহ সবাই সমর্থন দিয়েছে।’

এদিকে, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেন নারায়ণগঞ্জের ফতুল্লায় পৌঁছালে তা আটকে দেয় বিক্ষোভকারীরা। বন্ধ থাকে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল।

নারায়ণগঞ্জের চাষারার ট্রেন স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, ‘হরতাল সমর্থনকারীরা আমার কাছে আসে এবং বলে যে কোনো গাড়ি যেনো না চলে। তাদের এ কথা কর্তৃপক্ষকে জানানো হয়। পরে কর্তৃপক্ষ গাড়ি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। ফলে সকাল থেকে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়।’

এদিকে, প্যানেল মেয়র নজরুলসহ ৭ জনের হত্যার বিচারের দাবিতে রোববার থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করেছেন সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ আদালত থেকে লিংক রোড ধরে ঢাকায় যাওয়ার পথে অপহূত হন সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলাম এবং তার ৪ জন সহযোগী। প্রায় একই সময়ে একই সড়ক থেকে গাড়িচালকসহ অপহৃত হন আইনজীবী চন্দন সরকার।

তিন দিন পর বুধবার শীতলক্ষ্যা নদীতে একে একে ৬ জনের এবং পরদিন আরেকজনের মৃতদেহ পাওয়া যায়।

দেশটিভি/এমএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘অপার জীবনানন্দ’

শৌচাগারের দরজায় বঙ্গবন্ধুর ছবি পোস্ট, কারাগারে তরুণ

৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যায় চারজনের ফাঁসি

তেঘরিয়া কবরস্থানে সমাহিত হলেন শিক্ষাবিদ আব্দুল আলী

উখিয়া শরণার্থী শিবিরে দুই রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

বালু উত্তোলনকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ তিন

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত