ইসলাম

রবিবার, ১২ জানুয়ারী, ২০২০ (১০:৩১)

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ

৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে আজ। টঙ্গীর তুরাগ নদের তীরে তিন দিনব্যাপী আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের তৃতীয় দিন রবিবার (১২ জানুয়ারি) সকাল থেকে হেদায়েতি বয়ান শুরু হয়েছে। বেলা ১১ টার পর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হচ্ছে ইজতেমার প্রথম পর্ব। এই পর্বে আখেরি মোনাজাত পরিচালনা করবেন রাজধানীর কাকরাইল মসজিদের ইমাম মাওলানা যোবায়ের আহমেদ।

এরপর ৪ দিন বিরতি দিয়ে আগামী শুক্রবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। শেষ হবে ১৯ জানুয়ারি (১৯)। দ্বিতীয়পর্বের আখেরি মোনাজাত পরিচালনা করবেন ভারতের মাওলানা সা’দ কান্দলভি। মাওলানা যোবায়েরপন্থীর ইজতেমা মাঠের মুরুব্বি প্রকৌশলী মফিজুর রহমান বলেন, ‘আজকের এই আখেরি মোনাজাতে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি আল্লাহর দরবারে রহমত ও হেদায়েত প্রার্থনা করবেন।’

ইতোমধ্যেই ইজতেমা ময়দানে মুসল্লিরা অবস্থান নিয়েছেন বলে জানিয়েছে ইজতেমা আয়োজন কমিটি। ফজর নামাজের পর থেকে লাখো মুসল্লির কণ্ঠে ‘আমিন’, ‘আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠছে তুরাগ নদের তীর। জানা যায়, ‘সকাল ১০টা থেকে ১১টা অথবা ১১টা থেকে ১২টার মধ্যে বিশ্ব মুসলিমের শান্তি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করা হবে।’

এদিকে, ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। রাত ১২টা থেকে যানবাহন চলাচল বন্ধ থাকায় রবিবার ভোর থেকে মুসল্লিরা ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে হেঁটে রওনা হয়েছেন।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে নিরাপত্তা সম্পর্কে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনোয়ার হোসেন বলেন, ‘আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা অব্যাহত থাকবে।’ এছাড়া, সাদা পোশাকে মুসল্লিদের বেশেও নিরাপত্তায় পুলিশ মোতায়েন রয়েছে জানান তিনি।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে লাখো মুসল্লির ঢল

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু শুক্রবার

এ বছর হজে যাচ্ছেন ১ লাখ ৩৭ হাজার ১৯৮ বাংলাদেশি

শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী আর নেই

পাঁচ ওয়াক্ত নামাজ পড়লে সুস্থ থাকা সম্ভব : মার্কিন গবেষণা

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ

আজ পবিত্র আশুরা

সর্বশেষ খবর

সোমবারের মধ্যে গ্রামীণফোনকে ১০০০ কোটি টাকা পরিশোধের নির্দেশ

সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ আকমল

টেস্টের চেয়ে টি-টোয়েন্টিই বেশি কঠিন: স্মিথ

কমল হাসানের সিনেমার শুটিংয়ে ক্রেন ভেঙে ৩ সহকারী পরিচালক নিহত