আন্তর্জাতিক

ভারতে মন্ত্রীর ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ধর্ষণের অভিযোগ
ধর্ষণের অভিযোগ

ভারতে মন্ত্রীপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে সবার সামনে শাস্তি দেওয়া হয়েছে তাকে। শনিবার (১১ জুন) চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে নয়াদিল্লির শাহিনবাগ এলাকায়। রোববার (১২ জুন) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দিল্লির রাস্তায় মায়ের সঙ্গে বেরিয়েছিলেন নির্যাতিতা ওই তরুণী। একপর্যায়ে তার মুখে কালির মতো দেখতে রাসায়নিক ছুড়ে দেওয়া হয়। এই ঘটনায় বিধ্বস্ত ওই তরুণী এখন এআইআইএমএস’র ট্রমা সেন্টারে চিকিৎসাধীন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ভারতের রাজস্থান রাজ্যের কংগ্রেস সরকারের মন্ত্রী মহেশ যোশীর ছেলে রোহিত যোশীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন ২৩ বছর বয়সী ওই তরুণী। সেই সূত্রে শুক্রবারই অভিযুক্ত রোহিতকে জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ। তবে ধর্ষণের অভিযোগ সত্ত্বেও রোহিতকে গ্রেপ্তার করা যায়নি।

কারণ আগেই এই মামলায় রোহিতকে আগাম জামিন দিয়ে রেখেছিল দেশটির আদালত। বিজেপির অভিযোগ, মন্ত্রীর ছেলে হওয়ায় মামলাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। বিজেপির তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালবীয় এ ব্যাপারে একটি টুইট করে জানতে চেয়েছেন, ‘এখন কংগ্রেসের দুই নেতা এবং নেত্রী রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর দেখা নেই কেন!’

প্রসঙ্গত, বিজেপি-শাসিত রাজ্য উত্তরপ্রদেশে হওয়া একের পর এক ধর্ষণের ঘটনায় প্রিয়াঙ্কা উত্তরপ্রদেশে পৌঁছে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে বিজেপি সরকারকে কঠোর ভাষায় আক্রমণ করেছেন বহুবার। অমিতের দাবি, এই ঘটনাটিও ধর্ষণের। আর তাতে অভিযুক্ত খোদ কংগ্রেসেরই মন্ত্রী। তবে রাহুল বা প্রিয়াঙ্কা এখন নীরব কেন?

শনিবারের ওই ঘটনায় চিকিৎসাধীন তরুণীর মুখে কালি নিক্ষেপের ঘটনায় পুলিশ মামলা দায়ের করেছে।

উল্লেখ্য, ২৩ বছরের ওই তরুণীকে গত এক বছর ধরে কংগ্রেসের মন্ত্রীপুত্র দিল্লি এবং রাজস্থানে বহু বার ধর্ষণ করেছেন বলে অভিযোগ। পুলিশকে তিনি জানিয়েছেন, রোহিত তাকে খুনের হুমকি দিয়েছেন। ধর্ষণের অভিযোগের কথা জানাতেই রোহিত তাকে তার মন্ত্রী-বাবার ক্ষমতার কথা জানিয়ে বলেন, ‘অভিযোগ করলে নির্যাতিতাকে হয়তো আর খুঁজেই পাওয়া যাবে না।’

ওই তরুণীর অভিযোগে, রাজস্থানের মন্ত্রী ছেলে মহেশ যোশীর ছেলে রোহিত যোশী তাকে গত বছরের ৮ জানুয়ারী থেকে এই বছরের ১৭ এপ্রিলের মধ্যে বেশ কয়েকবার ধর্ষণ করেছে এবং তাকে বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছে।

নির্যাতিতা ওই তরুণী আরও বলেন, তিনি গত বছর ফেসবুকে রোহিত যোশীর সাথে বন্ধুত্ব গড়ে তোলেন এবং তারপর থেকে তারা একে অপরের সঙ্গে যোগাযোগ করছেন। তিনি রোহিত যোশীর বিরুদ্ধে অপহরণ ও ব্ল্যাকমেইল করার অভিযোগও এনেছেন।

অবশ্য অভিযুক্তের বাবা মন্ত্রী মহেশ যোশীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। মন্ত্রীর বিরুদ্ধে কোনো অভিযোগ নেই বলেও দাবি করেছেন তিনি।

দেশটিভি/আইআর
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

বন্ধ হচ্ছে বাংলাসহ বিবিসির ১০ ভাষার রেডিও সম্প্রচার

কাবুলে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ১৯

অং সান সুচির আরও ৩ বছরের কারাদণ্ড

শিনজো আবের রাষ্ট্রীয়ভাবে শেষকৃত্য আজ

প্রধানমন্ত্রী আজ রাতে জাতিসংঘে ভাষণ দেবেন

মিয়ানমারের পরিস্থিতি আরও ‘ভয়ঙ্কর’ হয়ে উঠেছে: জাতিসংঘ

সিরিয়ার উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবি, নিহত ৩৪

সর্বশেষ খবর

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

তিন শতাধিক প্রবাসীকে অজ্ঞান করে সর্বস্ব লুটের মূলহোতা গ্রেপ্তার

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশি চিকিৎসক