আন্তর্জাতিক

শুক্রবার, ০৭ মে, ২০২১ (১০:৫০)

বিশ্বে করোনাভাইরাসে মৃত সাড়ে ৩২ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনাভাইরাসে মৃত সাড়ে ৩২ লাখ ছাড়িয়েছে

করোনা মহামারিতে বিশ্বে মৃতের সংখ্যা সাড়ে ৩২ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৫ কোটি ৬৬ লাখেরও বেশি মানুষ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনও করোনার আতঙ্ক কাটেনি।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (৬ মে) রাত ১০টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৭৪৫ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪৪ হাজার ৩৯৯ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৬৯ হাজার ৪৫ জনের এবং আক্রান্ত হয়েছে ১৫ কোটি ৬৬ লাখ ৭৩ হাজার ৬৫৬ জন। সুস্থ হয়েছে ১৩ কোটি ৪৮ লাখ ৫৫ হাজার ৯০৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ৬১৯ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ ৪ লাখ ১৪ হাজার ৪৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ২৮৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক ৩ হাজার ৯২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৭১ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা করোনায় ১ কোটি ৫০ লাখ ৯ হাজার ২৩ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ১৭ হাজার ১৭৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৭ লাখ ২৮ হাজার ৯০ জন। ভাইরাসটিতে মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৮৫০ জন।

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে সংক্রমিত হয়েছে ৪৯ লাখ ৭৭ হাজার ৯৮২ জন। এর মধ্যে মারা গেছে ৪২ হাজার ১৮৭ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ রোগ।

এছাড়াও রয়েছে

ইসরাইলের দেয়া মেয়াদোত্তীর্ণ টিকা নিচ্ছে না ফিলিস্তিন

বিচারপতি ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত

সাইবেরিয়ায় বিমান বিধ্বস্ত: নিহত ৭

পেরুতে বাস উল্টে ২৭ খনি শ্রমিক নিহত

দ্বিতীয় মেয়াদে জাতিসংঘের মহাসচিব পদে গুতেরেসের শপথগ্রহণ

দ্বিতীয় দফায় ফিলিস্তিনে আবারও ইসরায়েলের হা'মলা

ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু

প্রত্যাহার করা রাষ্ট্রদূতদের ফেরাতে রাজি বাইডেন-পুতিন

আরও খবর

  • রামেক করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

    রামেক করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

  • সফল অস্ত্রোপচারের পর হাসপাতাল ছাড়লেন এরিকসেন

    সফল অস্ত্রোপচারের পর হাসপাতাল ছাড়লেন এরিকসেন

  • রাজধানীতে বাসচাপায় মা নিহত, মেয়ে আহত

    রাজধানীতে বাসচাপায় মা নিহত, মেয়ে আহত

  • বগুড়ায় বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩, আহত ১৫

    বগুড়ায় বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩, আহত ১৫

সর্বশেষ খবর

ওবায়দুল কাদেরকে নিয়ে ‘কটূক্তি’, নোবিপ্রবির কর্মকর্তা আটক

দেড় মাসের মধ্যে করোনায় সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩০৫৭

বিচারপতি ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত

সাইবেরিয়ায় বিমান বিধ্বস্ত: নিহত ৭