আন্তর্জাতিক

রবিবার, ২৮ জুলাই, ২০১৯ (১২:৩৯)

ইসরায়েল প্রতিষ্ঠার মধ্যদিয়ে বিশ্বে সন্ত্রাসবাদের শুরু: মাহাথির

ইসরায়েল প্রতিষ্ঠার মধ্যদিয়ে বিশ্বে সন্ত্রাসবাদের শুরু: মাহাথির

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, অবৈধভাবে ইসরায়েল প্রতিষ্ঠার মধ্যদিয়েই বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। তিনি তুরস্কের বার্তাসংস্থা আনাদোলুকে দেয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন।

মাহাথির মোহাম্মাদ বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড দখলের বিষয়টিকে ভুলিয়ে দেয়ার সর্বাত্মক চেষ্টা চলছে, কিন্তু তা সফল হতে দেয়া যাবে না। তিনি বলেন, এমন একটি পরিস্থিতি তৈরির চেষ্টা চলছে; যেন ফিলিস্তিনে কিছুই ঘটেনি, যেন ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে ইসরায়েল প্রতিষ্ঠিত হয়নি।

মাহাথির মোহাম্মাদ বলেন, বিশ্বের গণমাধ্যম বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে ফিলিস্তিন ইস্যুকে পর্যাপ্ত গুরুত্ব দেয়া হয় না। পরিস্থিতি দেখে মনে হচ্ছে বিশ্ব গণমাধ্যমের মধ্যে এমন একটা সমঝোতা হয়েছে যে, তারা কখনই ফিলিস্তিন ইস্যুকে বড় করে তুলে ধরবে না। মিডিয়া এই সত্যটি তুলে ধরতে চায় না যে, ইসরায়েল ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে প্রতিষ্ঠিত হয়েছে এবং তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, এখন বিশ্বে সন্ত্রাসবাদের জন্য মুসলমানদের দায়ী করা হয়। কিন্তু বাস্তবতা হচ্ছে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে অবৈধভাবে ইসরায়েল প্রতিষ্ঠার কারণে পরবর্তীতে যেসব ঘটনা ঘটেছে সেগুলোকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করা হয়।

‘যদিও এসব পদক্ষেপের সূচনা হয়েছে অবৈধ দখলদারিত্বের কারণে। সন্ত্রাসবাদের মূল উৎপাটনের জন্য আমাদেরকে এর মূল কারণ খুঁজে বের করতে হবে। আর মূল কারণ হচ্ছে ইহুদিবাদী ইসরায়েল।’

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১০

ফিলিপাইনে ট্রাক দুর্ঘটনায় ২০ জন নিহত

জননিরাপত্তা আইনে ফারুক আব্দুল্লাকে আটক

ভেঙ্গে পড়লো ভারতীয় প্রতিরক্ষা সংস্থার বিমান

আফগানিস্তানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

বাড়ির ওপর প্লেন বিধ্বস্ত; কলম্বিয়ায় ৭ জনের প্রাণহানি

সৌদি শেয়ার বাজারে সূচকে পতন

মস্কোতে তালেবান-রাশিয়া বৈঠক

সর্বশেষ খবর

নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১০

রবিবার থেকে দেশে বৃষ্টিপাত বাড়বে

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত