আন্তর্জাতিক

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ (১১:১০)
জমি নিয়ে বিরোধ

ভারতে ৯ জনকে গুলি করে হত্যা

ভারতে ৯ জনকে গুলি করে হত্যা

জমি নিয়ে বিরোধের জেরে ভারতের উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় সোনভদ্রা জেলায় চার নারীসহ ৯ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুই ব্যক্তিকে আটক করেছে প্রাদেশিক পুলিশ।

পুলিশ জানিয়েছে, মর্মান্তিক এই ঘটনা ঘটেছে জেলার উভা নামক গ্রামে। যেখানে গ্রামপ্রধান দুই বছর আগে ৩৬ একর আবাদি জমি কেনেন। বুধবার তিনি এবং তার সহযোগীরা ওই জমির দখল নিতে যান। গ্রামবাসী তাতে বাধা দিলে গ্রামপ্রধানের সহযোগীরা গুলি করে চার নারীসহ নয় জনকে হত্যা করেন।

পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ‘উভা গ্রামের দূরবর্তী ঘোরালাল নামক স্থানে ঘটনাটি ঘটে। গ্রামপ্রধান দুই বছর আগে ৯০ বিঘা জমি কেনেন সেখানে। বেশ কিছু সশস্ত্র মানুষ নিয়ে তিনি আজ (বুধবার) সকালে জমির দখল নেয়ার চেষ্টা করেন। গ্রামবাসীরা তাতে বাধা দিলে তাদের ওপর চড়াও হন গ্রামপ্রধানের ভাড়া করা সন্ত্রাসীরা।’

পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, ‘বাধার মুখে পড়লে গ্রামপ্রধানের সশস্ত্র সঙ্গীরা গ্রামবাসীদের ওপর নির্বিচারে গুলি চালান। যার ফলে ঘটনাস্থলেই নয় জনের মৃত্যু হয়। আহত হন আরও বেশ কয়েকজন। নিহতদের মধ্যে চার জন নারীও রয়েছেন।’ তবে পরিস্থিতি এখন স্বাভাবিক বলে জানিয়েছেন তিনি।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনার নিন্দা জানিয়ে নিহতদের পরিবারের জন্য সমবেদনা প্রকাশ করেছেন। তিনি জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন যেন আহতদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়া হয়। ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য রাজ্য পুলিশের প্রধানকে নির্দেশ দিয়েছেন তিনি।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আমিরাতের সর্বোচ্চ সম্মাননায় ভূষিত হলেন নরেন্দ্র মোদি

শ্রীনগর বিমানবন্দর থেকে রাহুলসহ অন্যান্য বিরোধী নেতাদের ফিরিয়ে দেয়া হলো

‘নতুন করে অস্ত্র প্রতিযোগিতা’ প্রশ্নে পরস্পরকে দায়ী করলো যুক্তরাষ্ট্র ও রাশিয়া

হংকং জুড়ে মানববন্ধন

জি-৭ সম্মেলন শুরু আজ আশঙ্কা ট্রাম্পকে নিয়ে

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই

কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ১ ভারতীয় সেনা নিহত

হংকংয়ের বিক্ষোভ নিয়ে অপপ্রচার, ২১০ ইউটিউব চ্যানেল বন্ধ

সর্বশেষ খবর

আমিরাতের সর্বোচ্চ সম্মাননায় ভূষিত হলেন নরেন্দ্র মোদি

আসছে Matrix এর নতুন পর্ব

আইভি রহমান স্মরণে মিলাদে ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী

শিবচরে ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু