আন্তর্জাতিক

শনিবার, ১৩ জুলাই, ২০১৯ (১১:০৪)

সোমালিয়ায় হোটেলে বোমা হামলা, সাংবাদিকসহ নিহত ৭

সোমালিয়ায় হোটেলে বোমা হামলা, সাংবাদিকসহ নিহত ৭

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণাঞ্চলের একটি হোটেলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত সাত জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কানাডিয়ান-সোমালি এক টেলিভিশন সাংবাদিকও রয়েছেন। তার নাম হোদান নালায়েহ। কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় কিসমায়ো নামক বন্দর নগরে অবস্থিত আসায়ে হোটেলে এ হামলার ঘটনা ঘটে। কর্তৃপক্ষ এবং হামলা থেকে বেঁচে ফেরা মানুষজন বলছেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ি নিয়ে হোটেলে প্রবেশ করার পর বিস্ফোরণ ঘটায়। তারপর বন্দুকধারীরা ভবনে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, আত্মঘাতী ওই গাড়ি বোমা হামলায় নিহতদের মধ্যে টিভি সাংবাদিক নালায়েহ এবং স্বামীও রয়েছেন। দেশটিতে নিয়মিতই হামলা চালানো সশস্ত্র ইসলামী চরমপন্থী গোষ্ঠী আল-শাবাব ওই হামলার দায় স্বীকার করেছে।

যখন হামলার ঘটনা ঘটে তখন হোটেলটিতে আসন্ন একটি আঞ্চলিক নির্বাচন নিয়ে ওই অঞ্চলের নেতা এবং গোষ্ঠীগুলোর জ্যেষ্ঠ নেতারা আলোচনা করছিলেন। মূলত সেই আলোচনাকে লক্ষ্য করেই হামলা চালায় আল-শাবাব।

প্রত্যক্ষদর্শীরা বলছে, আত্মঘাতী হামলাকারী গাড়ি নিয়ে হোটেলের ভেতরে বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই বাইরে থেকে বন্দুকধারীরা হোটেলটি লক্ষ করে গুলি করতে শুরু করে। তবে এটা নিশ্চিত হওয়া যায়নি যে, এখনও কোনো হামলাকারী হোটেলের ভেতর আছে কি-না।

নিরাপত্তা কর্মকর্তা আবদেল ধুহুল বার্তা সংস্থা এএফপিকে বলেন, নিহতদের মধ্যে স্থানীয় প্রশাসনের প্রাক্তন এক মন্ত্রী এবং একজন আইনপ্রণেতাও রয়েছেন। স্থানীয় গণমাধ্যম এবং সোমালি সাংবাদিকরা জানিয়েছে, নিহত টিভি সাংবাদিক নালায়েহ’র বয়স ৪৩ বছর।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ইরানি তেল ট্যাংকার গ্রেস ১-কে যুক্তরাষ্ট্রের আটকের নির্দেশ

ইউক্রেনে হোটেলে আগুন, ৮ জনের প্রাণহানি

মিয়ানমারে গোলাগুলি, নিহত ১

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত বেড়ে ৬৩

মন্দিরের উপরে বাবরি মসজিদ তৈরির প্রমাণ দিন: ভারতীয় সুপ্রিম কোর্ট

ইরানের তেলবাহী ট্যাংকার জিব্রালটার ছেড়ে দিয়েছে

কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনা নিহত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর আসছেন মঙ্গলবার

সর্বশেষ খবর

কাঁদায় আটকে পড়া গরুর গাড়ির মত বিএনপি: কাদের

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত বেড়ে ৬৩

অবসরের প্রশ্নে দুই মাস সময় চাইলেন মাশরাফি

ইরানি তেল ট্যাংকার গ্রেস ১-কে যুক্তরাষ্ট্রের আটকের নির্দেশ