আন্তর্জাতিক

বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯ (১২:৫৭)

পাক-ইন্ডিয়ার পাল্টাপাল্টি হামলায় হতাহত

পাক-ইন্ডিয়ার পাল্টাপাল্টি হামলায় হতাহত

নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করে ভারতের অভ্যন্তরে ৫৫টি স্থানে পাকিস্তানি গোলাবর্ষণের খবর প্রকাশ করেছে নিউজ এইটিন।

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পাকিস্তানি মর্টার বিস্ফোরণে আহত হয়েছে ভারতীয় সেনাবাহিনীর ৫ সদস্য।

বেনামি সেনাসূত্রের বরাতে ভারতের পাল্টা জবাব দেয়ার কথা জানিয়ে লিখেছে, ভারতের পাল্টা হামলায় পাকিস্তানি সেনা সদস্যদের প্রাণহানি হয়েছে। ধ্বংস হয়েছে বেশকিছু সেনা চৌকি।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে আত্মঘাতী বোমা হামলায় আধা সামরিক বাহিনীর ৪৪ সদস্য নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ হামলার দায় স্বীকার করে।

গতকাল ভারতীয় বিমান বাহিনী পাকিস্তান নিয়ন্ত্ররিত কাশ্মিরে হামলা শেষে দাবি করে, ওই জইশ-এর ঘাঁটিই ছিল তাদের লক্ষ্য। তাদের আকাশসীমায় ঢুকে বোমাবর্ষণ করতে পারার ভারতীয় দাবিকে অস্বীকার করলেও পাকিস্তান বলেছিল, তারা ‘যথাসময়ে, যথাস্থানে’ ভারতীয় হামলার জবাব দেবে।

নিউজ এইটিনের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার পাকিস্তানের শেলিংয়ের ঘটনা ঘটে আখনূরে। সেখানে আহত হয় অন্তত চার জন ভারতীয় সেনা।

পাকিস্তান গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে গোলাবর্ষণ করেছে ‘কৃষ্ণা ঘাটি’ সেক্টরে। ‘অস্ত্রবিরতি লঙ্ঘনের’ ঘটনা ঘটেছে নওশেরা সেক্টরেও। বালাকোট সেক্টর ও মেন্ধার সেক্টরেও শুরু হয়েছে গোলাগুলি।

এছাড়া ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেছে, হামলার জবাবে ভারত পাকিস্তানের পাঁচটি সেনা চৌকি উড়িয়ে দিয়েছে।

এতে পাকিস্তানি সেনা সদস্যদের প্রাণহানি ঘটেছে।ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাকিস্তানি সেনাবাহিনী বেসামরিক নাগরিকদের বাসস্থানে অবস্থান নিয়ে সেখান থেকে মর্টার শেলিং করছে, যাতে তাদেরকে মানবঢাল হিসেবে ব্যবহার করা যায়।

ভারতীয় সেনা সূত্র আরও দাবি করেছে, ভারত সেসব স্থানকে লক্ষ্যবস্তু না বানিয়ে বেসামরিক নাগরিকদের অবস্থান থেকে দূরে অবস্থিত সেনা চৌকিগুলোতে জবাবি হামলা চালিয়েছে।‘লাইন অব কন্ট্রোল’ বরাবর ভারত–পাকিস্তানের অস্ত্রবিরতি সমঝোতা হয়েছিল ২০০৩ সালে। ভারতের অভিযোগ, তারপর থেকে দেশটি প্রায় তিন হাজারবার অস্ত্রবিরতির শর্ত লঙ্ঘন করেছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১০

ফিলিপাইনে ট্রাক দুর্ঘটনায় ২০ জন নিহত

জননিরাপত্তা আইনে ফারুক আব্দুল্লাকে আটক

ভেঙ্গে পড়লো ভারতীয় প্রতিরক্ষা সংস্থার বিমান

আফগানিস্তানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

বাড়ির ওপর প্লেন বিধ্বস্ত; কলম্বিয়ায় ৭ জনের প্রাণহানি

সৌদি শেয়ার বাজারে সূচকে পতন

মস্কোতে তালেবান-রাশিয়া বৈঠক

সর্বশেষ খবর

নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১০

রবিবার থেকে দেশে বৃষ্টিপাত বাড়বে

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত