আন্তর্জাতিক

লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিবাদে নিউইয়র্কে সমাবেশ

নিউইয়র্কে সমাবেশ
নিউইয়র্কে সমাবেশ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

গত রোববার বিকেলে জ্যাকসন হাইটসের একটি হোটেলে মন্ত্রী হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় ও সাংবাদিকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। এ সময় সভাস্থলে প্রতিক্রিয়া শুরু হলে মন্ত্রী সেখান থেকে দ্রুত চলে যান। মন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরাও।

প্রতিবাদ মিছিল থেকে বিএনপির নেতা গিয়াস আহমেদ বলেন, মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বাংলাদেশের জনগণের টাকায় বিদেশে এসে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। তিনি তাবলিগ জামাতের মতো নির্দোষ, নিবেদিত ধর্মপ্রাণ জনগোষ্ঠীকে হেয় করার চেষ্টা করেছেন।

বিএনপির নেতা জিল্লুর রহমান বলেন, আবদুল লতিফ সিদ্দিকী সাংবাদিকদের ও টক শোতে অংশগ্রহণকারীদের নিম্নপর্যায়ের গালাগাল করে ধৃষ্টতা দেখিয়েছেন। এসব বক্তব্যের জন্য মন্ত্রীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

নিউজার্সির বাসিন্দা তাবলিগ জামাতের অনুসারী শাহাবুদ্দিন চৌধুরী বলেন, তাদের মসজিদে তাবলিগ জামাতের অনুসারী ভারত ও পাকিস্তানের মুসল্লিরা মন্ত্রীর বক্তব্য শুনেছেন। তারা বিস্মিত হয়েছেন। সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে সংবাদটি দ্রুত ছড়িয়ে পড়েছে।

এদিকে, নিউইয়র্কে বসবাসরত আওয়ামী লীগের নেতা-কর্মীদের কেউই মন্ত্রীর বক্তব্যকে সমর্থন করছেন না। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে মন্ত্রীর দেয়া বক্তব্যে তারা ক্ষুব্ধ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা কাজী কয়েস বলেন, সজীব ওয়াজেদ জয়কে আমরা বাংলাদেশের ভবিষ্যৎ কাণ্ডারি মনে করেন। মন্ত্রী জয় কে? এ প্রশ্ন তুলে বলেন, এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা আহত হয়েছেন।

আওয়ামী লীগের নেতা শেখ আতিক বলেন, কয়েকজন নেতার লাগামহীন বক্তব্যের মাশুল দিতে হয় আওয়ামী লীগকে। মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী তার বক্তব্যের মধ্য দিয়ে কি অর্জন করতে চেয়েছেন তা পরিষ্কার নয়।

দেশটিভি/এএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ইমরান খানকে সংসদ সদস্য পদের অযোগ্য ঘোষণা

কংগ্রেসের নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গে

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত

ঘুষ নেওয়ার দায়ে সু চির আরও ৩ বছরের কারাদণ্ড

আয়ারল্যান্ডের পেট্রোল স্টেশনে বিস্ফোরণ, নিহত ১০

থাইল্যান্ডে শিশু দিবাযত্নকেন্দ্রে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮

নজিরবিহীন ধাক্কার কবলে পড়ছে দক্ষিণ এশিয়া : বিশ্বব্যাংক

থাইল্যান্ডে দিবাযন্ত্র কেন্দ্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৩৪

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত