আন্তর্জাতিক

রবিবার, ২০ এপ্রিল, ২০১৪ (১৪:২৫)

গিলানির কাছে দূত পাঠানোর দাবি নাকচ

গিলানির কাছে দূত পাঠানোর দাবি নাকচ

ভারতের কাশ্মির ইস্যু নিয়ে আলোচনার জন্য বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির কাছে দূত পাঠানোর দাবি নাকচ করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। দলটি বলছে, তার এ দাবি দূরভিসন্ধিমূলক।

এদিকে, নির্বাচনী প্রচারণায় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী বলেছেন, তার দল আবারো ক্ষমতায় এলে আমেথির কমপক্ষে ৪০ হাজার কৃষক বিশেষ সুবিধা পাবে।

আরেক প্রচারণায় বিজেপি নেতা গিরিরাজ সিং হুঁশিয়ার করে দিয়েছেন যারা তাদের প্রধানমন্ত্রী প্রার্থীর বিরোধিতা করছেন তাদেরকে ভারত ছেড়ে পাকিস্তানে চলে যেতে হবে।

জম্মু ও কাশ্মিরের বিচ্ছিন্নতাবাদী নেতা হুররিয়াত কনফারেন্সের চেয়ারম্যান সৈয়দ আলি শাহ গিলানির কাছে দূত পাঠিয়েছিলেন বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি- এমনই দাবি করছেন স্বয়ং গিলানি। তিনি বলেন, কাশ্মির সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়ে সহানুভূতি আদায়ের জন্যই তার কাছে দূত পাঠানো হয়।

গিলানীর এ দাবিকে দূরভিসন্ধিমূলক বলে খারিজ করে দিয়েছে বিজেপি। দলের পক্ষ থেকে বলা হয়েছে, কাশ্মির ইস্যু নিয়ে আলোচনার জন্য মোদির কোনো দূত গিলানির সঙ্গে দেখা করেন নি। তার মতো নেতাদের রাজনীতি জম্মু ও কাশ্মিরের মানুষের আশা-আকাঙ্খার ক্ষেত্রে বিপজ্জনক বলেও মন্তব্য করেছে দলটি।

এ বিতর্কের অবসান ঘটাতে গিলানিকে ওই দূতের নাম প্রকাশের আহ্বান জানিয়েছেন জম্মু ও কাশ্মিরের মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ।

এদিকে, উত্তর প্রদেশের আমেথিতে এক নির্বাচনী সমাবেশে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, কংগ্রেস আবারো ক্ষমতায় এলে তরুণদের কর্মসংস্থান নিশ্চিত করা হবে। এছাড়া আমেথির কমপক্ষে ৪০ হাজার কৃষক বিশেষ সুবিধা পাবেন।

ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারণায় বিহারের বিজেপি নেতা গিরিরাজ সিং হুমকি দিয়েছেন, যারা মোদির বিরোধিতা করছেন ভোটের ফল প্রকাশের পর তাদেরকে ভারত ছেড়ে পাকিস্তানে চলে যেতে হবে।

এছাড়া জনসভায় ভোটারদের শাসানোর অভিযোগে এবার সমাজবাদী পার্টির নেতা মোলায়াম সিং যাদবকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। রোববারের মধ্যে তাকে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জিম্বাবুয়েতে তীব্র খরা, ২০০ হাতির মৃত্যু

কাশ্মীরে গভীর খাদে বাস, নিহত ১৬

চীনে স্কুলে হামলায় অসুস্থ ৫১ শিশু

রোহিঙ্গা গণহত্যায় মিয়ানমারের বিরুদ্ধে মামলা

দাবানলে অস্ট্রেলিয়ায় দুই রাজ্যে জরুরি অবস্থা ঘোষণা

কাশ্মীরে গোলাগুলি, নিহত ২

পদত্যাগ করলেন ইভো মোরালেস

অযোধ্যা রায় নিয়ে স্ট্যাটাস, গ্রেফতার ৭৭ জন

সর্বশেষ খবর

জিম্বাবুয়েতে তীব্র খরা, ২০০ হাতির মৃত্যু

আবরার হত্যায় ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট

দেশে এসেছে Xiaomi Redmi Note 8 এবং 8 Pro

কথার জাদুকর হুমায়ূন আহমেদের শুভ জন্মদিন আজ