স্বাস্থ্য

গত ছয় দিনে ডেঙ্গুতে মৃত্যু ১০ , আক্রান্ত ১২১৬

 ফাইল ছবি
ফাইল ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছেই। গত আগস্ট মাসে ৩ হাজার ৫২১ জন রোগী হাসপাতালে ভর্তি হন। সেপ্টেম্বরে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা আরো বেড়েছে। গত ছয় দিনেই (১-৬ সেপ্টেম্বর) হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ২১৬ জন ডেঙ্গুরোগী। মৃত্যু হয়েছে ১০ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এসব তথ্য উঠে এসেছে।

বিবৃতিতে বলা হয়েছে, এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে আগস্টে মারা গিয়েছেন ১১ জন। সেপ্টেম্বরের প্রথম ছয় দিনে মারা গেছেন ১০ জন। যেখানে ৫ সেপ্টেম্বর তিনজন ও ৬ সেপ্টেম্বর মারা যান ৫ জন। গত জুন মাসে ডেঙ্গুতে একজন ও জুলাইয়ে মারা গিয়েছিল ৯ জন।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩১ জনের মধ্যে চট্টগ্রাম বিভাগে রয়েছেন ১৫ জন। যাদের সবাই কক্সবাজারে জেলার বাসিন্দা ছিলেন। এছাড়া ঢাকা মহানগরীতে মারা গেছেন ১৩ জন। বরিশালে মারা যান দুজন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৮৫০ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭১১ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৭ হাজার ৩৯৭ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬ হাজার ৫১৬ জন।

এসময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬ হাজার ৪৮ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৩২৪ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১ হাজার ৩৪৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৯২ জন।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

একদিনে রেকর্ড ৮৫৭ ডেঙ্গুরোগী হাসপাতালে, মৃত্যু ২

করোনায় চারজনের মৃত্যু, শনাক্ত ৩৪৬

ঢাকার পর ডেঙ্গু বেশি কক্সবাজারে: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৪৫৬

করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৪৬০

‼️ আপনাদের থেকে একটা সাহায্য দরকার ‼️‼

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৪০৯

ডেঙ্গুতে আরও দুই মৃত্যু, হাসপাতালে ৩৪৪ জন

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত