স্বাস্থ্য

আরও ২২ ডেঙ্গু রোগী হাসপাতালে

 ফাইল ছবি
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় নতুন করে সারাদেশে আরও ২২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৮ জনে। ৩০ জুন ৩৩ রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

শুক্রবার (১ জুলাই) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ১৯ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ৩ জন রোগী ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ২২ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১৮ জনে। তাদের মধ্যে ১০৯ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৯ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১ জুলাই) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ১১১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯৯২ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এর আগে, ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মারা যান ১৪৮ জন। করোনা মহামারির মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ৫২৪

দেশে করোনা শনাক্তের হার ১৫% ছাড়িয়েছে

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ৬৭৮

একদিনে রেকর্ড ৪৩৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ৬০১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

বাড়ছে করোনা, নতুন ঢেউ ঠেকাতে পাঁচদফা সুপারিশ

করোনায় আরও দুইজনের মৃত্যু, শনাক্ত ৩৬৩

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৫৩

সর্বশেষ খবর

অধ্যক্ষ মোহসিন কবীরের "কল্পকথা" কাব্যের মোড়ক উন্মোচন

শেখ হাসিনা ছাত্রনেতা থেকে আজ বিশ্বনেতা: তথ্যমন্ত্রী

সব দলকে নির্বাচনে আনতে চমক দেখাবে ইসি

মানবাধিকার সুরক্ষায় বর্তমান সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী