স্বাস্থ্য

ইউ আর ভেরি লাকি কাদেরের স্ত্রীকে, ডা. দেবী শেঠী

ডা. দেবী শেঠীর পরামর্শে সিঙ্গাপুর নেয়া কাদেরকে
ডা. দেবী শেঠীর পরামর্শে সিঙ্গাপুর নেয়া কাদেরকে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়েছে।

(বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে চিকিৎসা পেয়েছেন ইউরোপ, আমেরিকাতেও এর চেয়ে বেশি হতো না বলে জানিয়েছেন ডা. দেবী শেঠী।

কাদেরের স্ত্রী ইশরাতুন্নেসা কাদেরকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ইউ আর ভেরি লাকি (আপনি খুবই ভাগ্যবান) তার সব চিকিৎসাই এখানে দেয়া হয়েছে। এখন চাইলে আপনারা তাকে শিফট করতে (দেশের বাইরে) পারেন।

এ কথার পরই সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা তাকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সে রওয়ানা দিয়েছেন।

সোমবার সকাল থেকে তার অবস্থা স্থিতিশীল ক্রমান্বয়ে উন্নতি দিকে এবং শঙ্কামুক্ত রয়েছে বলে জানান চিকিৎসকরা।

ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর পর্যবেক্ষণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া এমনটা জানিয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল- ভারতের হৃদরোগে বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর এমন পর্যবেক্ষণের পরপরই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর পাঠানোর উদ্যোগ নেয়া হয়।

বিএসএমএমইউয়ে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরকে নিয়ে বিকেল সাড়ে ৪টার দিকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্সটি হযরত শাহজালাল বিমান বন্দর থেকে রওয়ানা করে।

এর আগে দুপর দেড়টার বঙ্গবন্ধু মেডিকেলে ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষা করেন ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এমনটাই চিকিৎসদের জানান ডা. দেবী শেঠী।

এ সময় বিএসএমএমইউয়ে ওবায়দুল কাদের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

পরে দুপুরেই ওবায়দুল কাদের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড প্রধান ও উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া সংবাদ সম্মেলন করে জানান, আগের চেয়ে তার শারিরিক অবস্থা উন্নতির দিকে।

ডা. দেবী শেঠী ওবায়দুল কাদেরের চিকিৎসা সেবার মান নিয়ে যেসব মন্তব্য করেছেন সেটাও চিকিৎসকরা তুলে ধরেন।

গতকাল ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় ওবায়দুল কাদেরের। পরে তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। একটিতে তাৎক্ষণিক রিং পরানো হয়।

ওবায়দুল কাদেরকে দেখতে গতকাল রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর থেকে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় আসেন। ওবায়দুল কাদেরকে দেখার পর দুই দেশের চিকিৎসকেরা জানান, তিনি এখনো শঙ্কামুক্ত নন। তবে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আপাতত দেশেই তার চিকিৎসা চলবে। প্রয়োজন হলে তাকে সিঙ্গাপুরে নেয়া হবে।

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের ২০১৬ সালের ২৩ অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার আগে ছয় বছর তিনি দলের সভাপতি মণ্ডলীতে দায়িত্ব পালন করেন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর আড়াই বছর কারাগারে ছিলেন কাদের। সেখান থেকেই তিনি ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পর পর দুই মেয়াদে তিনি ওই দায়িত্বে ছিলেন।

মুক্তিযুদ্ধ চলাকোলে কোম্পানীগঞ্জ থানা মুজিব বাহিনীর (বিএলএফ) অধিনায়ক কাদের প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন ১৯৯৬ সালের নির্বাচনে। মোট চারবার তিনি নোয়াখালী-৫ আসনের ভোটারদের প্রতিনিধি হিসেবে সংসদে।

১৯৯৬ সালের নির্বাচনে জিতে আওয়ামী লীগ দীর্ঘদিন পর সরকার গঠন করলে ওবায়দুল কাদেরকে যুব, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন। পরের নির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলে ২০০২ সালের সম্মেলনে দলের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পান ওবায়দুল কাদের।

২০০৭ সালে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ন সরকারের সময়ে জরুরি অবস্থার মধ্যে দেশের বহু রাজনীতিবিদের মত ওবায়দুল কাদেরও গ্রেপ্তার হয়ে কারাগারে যান। প্রায় ১৮ মাস কারাগারে কাটানোর পর ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনের দুই মাস আগে তিনি জামিনে মুক্তি পান।

ওই নির্বাচনে জয়ী হয়ে আবার ক্ষমতায় ফেরেন আওয়ামী লীগের এ নেতা। প্রথমে তাকে তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব দেয়া হয়। সরকারের মেয়াদের মাঝামাঝি সময়ে তাকে যোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রিত্ব দেয়া হয়।

তখন থেকেই ওই মন্ত্রণালয়ের দেখভাল করছেন ওবায়দুল কাদের। বর্তমানে এ মন্ত্রণালয়ের নাম সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

দেশটিভি/আরসি
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

একদিনে রেকর্ড ৮৫৭ ডেঙ্গুরোগী হাসপাতালে, মৃত্যু ২

করোনায় চারজনের মৃত্যু, শনাক্ত ৩৪৬

ঢাকার পর ডেঙ্গু বেশি কক্সবাজারে: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৪৫৬

করোনায় দুইজনের মৃত্যু, শনাক্ত ৪৬০

‼️ আপনাদের থেকে একটা সাহায্য দরকার ‼️‼

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৪০৯

ডেঙ্গুতে আরও দুই মৃত্যু, হাসপাতালে ৩৪৪ জন

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত