পরিবেশ

সোমবার, ১৩ অক্টোবর, ২০১৪ (১৮:১১)

ঘূর্ণিঝড় হুদহুদ দূর্বল হলেও সতর্ক অবস্থানে উপকূল

উপকূল

ঘূর্ণিঝড় হুদহুদ ভারতে আঘাত হেনে দূর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হলেও বঙ্গোপসাগরে এখনো সতর্ক অবস্থানে রয়েছে দেশি-বিদেশি জাহাজ ও মাছ ধরা ট্রলার। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্দেশ না দেয়া পর্যন্ত এসব জাহাজ ও ট্রলার নিরাপদ অবস্থান ছেড়ে যাবে না।

হুদহুদের সম্ভাব্য ক্ষতি থেকে বাঁচতে রোববারের আগেই বঙ্গোপসাগরের সব ধরনের জাহাজ ও মাছ ধরার ট্রলার নিরাপদ অবস্থানে সরিয়ে নেয়া হয়। এছাড়া, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ দেশী-বিদেশী সব জাহাজকেই বর্হিনোঙর থেকে বন্দর চ্যানেলের নিরাপদ জায়গায় নিয়ে এসেছে। বিভিন্ন ব্যক্তি মালিকানাধীন জাহাজ, কার্গো ও যাত্রীবাহী জাহাজ এবং মাছ ধরার সব ধরনের যানও বর্হিনোঙর থেকে নিরাপদ অবস্থানে চলে এসেছে।

রোববার দুপুরের পর ভারতের অন্ধ্রপ্রদেশ ও ঊড়িষ্যায় আঘাত হানে ঘূর্ণিঝড় হুদ হুদ। তবে সোমবার দুপুর পর্যন্ত নিরাপদে নোঙর করা জাহাজগুলো নিরাপদ অবস্থানেই রয়েছে। নির্দেশ পাওয়ার পর নোঙর তুলবেন বলে জানিয়েছেন জাহাজ ও ট্রলারের নাবিকরা।

এদিকে, বঙ্গোপসাগরে চলছে ইলিশ মাছ ধরার উপর নিষেধাজ্ঞা। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত এ নিষেধাজ্ঞার কারণে সাগরে যাওয়ার সুযোগ না থাকায় এমনিতেই অধিকাংশ মাছ ধরার ট্রলার ও নৌকা নিরাপদ অবস্থানেই রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, হুদ হুদের প্রভাবে বৃষ্টি ও ঝড় হাওয়ার আশঙ্কা রয়েছে। তবে আরো কয়েকদিনের মধ্যেই ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে যাবে বলেও জানান তারা।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সোমবার থেকে ঝরতে পারে বৃষ্টি

৪ ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল শুরু

রাজধানীতে বৃষ্টি নামছে, বাড়বে শীত

ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা, দেশজুড়ে ঘন কুয়াশা

আজও কয়েক অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা

ক্ষমতায় গেলে তারা পরিবেশের কথা ভুলে যান: সুলতানা কামাল

ভৈরবে অবশেষে খনন শুরু, আনন্দের বন্যা

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৫.৭

সর্বশেষ খবর

খালেদা জিয়ার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিল গ্রামীণফোন

কিউইদের লিড, শেষটায় স্বস্তি ভারতের

মুজিববর্ষ: আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট