শিক্ষা-শিক্ষাঙ্গন

শনিবার, ১২ জুন, ২০২১ (১৫:৫৩)

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত

করোনা সংক্রমণের কারণে চলমান স্কুল-কলেজের ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার (১২ জুন) দুপুরে এ তথ্য জানায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এবং দেশের কোনো কোনো অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্হ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩০ শে জুন ২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ৩০জুন ২০২১ পর্যন্ত সকল ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্টারগার্টেনের চলমান ছুটি বাড়ানো হয়েছে। এ সময় নিজেদের ও অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীগণ নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে আরো জানানো হয় যে, প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষন করবেন। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ তাঁদের নিজ নিজ শিক্ষার্থীগণ যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

এর আগে করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে ১৩ই জুন দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

২০২০ সালের মার্চ থেকে দেশে করোনা সংক্রমণের কারণে বন্ধ করে দেওয়া হয় শিক্ষা প্রতিষ্ঠান। এরপর বিভিন্ন মেয়াদে বাড়তে থাকে এই সময়।

এছাড়াও রয়েছে

৭ কলেজে আবেদন ৯৫৬২২; ২৬,১৬০টি আসনের জন্য লড়বেন ৩.৬৫ জন

চবি ছাত্রলীগের ১২ নেতাকর্মী বহিষ্কার

ঢাবিতে আজ থেকে সশরীরে ক্লাস শুরু

গুচ্ছ ভর্তি পরীক্ষা আজ

টিকা নিতে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ

২৪ নভেম্বর থেকে মাধ্যমিক স্কুলে বার্ষিক পরীক্ষা শুরু

কাল থেকে শিশুদের পরীক্ষামূলক টিকা প্রয়োগ শুরু

ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা কেন্দ্রের তালিকা প্রকাশ

আরও খবর

  • দক্ষিণ কোরিয়ায় গেলেন সেনাপ্রধান

    দক্ষিণ কোরিয়ায় গেলেন সেনাপ্রধান

  • চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা মাঠে নামছে আজ

    চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা মাঠে নামছে আজ

  • হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

    হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

  • কাশ্মীরে আরও দুই বেসামরিক নাগরিক নিহত

    কাশ্মীরে আরও দুই বেসামরিক নাগরিক নিহত

সর্বশেষ খবর

যুক্তরাষ্ট্র থেকে ৪০ এফ-১৬ কিনতে চায় তুরস্ক

ইভ্যালি পরিচালনায় সাবেক বিচারপতিকে প্রধান করে বোর্ড গঠন

ভার্চুয়াল রিয়্যালিটিতে মেটাভার্স তৈরীতে ফেসবুকের বিনিয়োগ

‘দেশে যেনো আর কোনো শিশু নির্যাতিত না হয়, কোনো হত্যা না হয়’