শিক্ষা-শিক্ষাঙ্গন

মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯ (১১:৩৮)
ডাকসু নির্বাচন

উত্তাল ঢাবি, ভোট বাতিল দাবি ছাত্রলীগেরও

উত্তাল ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে সোমবার দুপুরেই ভোট বর্জন করেন ক্ষমতাসীন ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের প্রার্থীরা। এরই পরিপ্রক্ষিতে মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট কর্মসূচি চলছে।

এদিকে, রাতে ফলাফল ঘোষণার পর বিক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। ভিপি পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পরাজিত হওয়ার পর তারাও এ ফল প্রত্যাখ্যান করে ভোট বাতিল দাবি করেছেন।

কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্বে থাকা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নূর ভিপি পদে শোভনের চেয়ে ১ হাজার ৯৩৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। নূর পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নূরকে ভিপি ঘোষণার পরই সিনেট ভবনের অডিটোরিয়ামে নির্বাচনকে প্রহসন আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাত সাড়ে ৩টা থেকে দেড় ঘণ্টা তারা সিনেট ভবনেই ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানকে অবরুদ্ধ করে রাখেন। ভোরে তাকে উদ্ধার করে বাসভবনে পৌঁছে দিয়েছে পুলিশ।

এরপর ভোর থেকে বিভিন্ন হল থেকে দলে দলে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে ভিসির বাসবভনের সামনে অবস্থান নেন। সেখানেই তারা বিক্ষোভ করছেন। সড়কে টায়ার জ্বালিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। পুলিশ ক্যাম্পাসে সতর্ক অবস্থানে রয়েছে।

এরইমধ্যে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস এলাকায় সব গাড়ি আটকে দিয়েছেন। এতে করে হঠাৎ করেই এই রুটে চলাচলকারীরা বিপাকে পড়েছেন। ক্যাম্পাসে অবস্থিত উদয়ন ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরাও ভোগান্তির শিকার হয়েছেন। বাধ্য হয়ে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ফের নাসায় আমন্ত্রণ পাচ্ছে টিম অলিক

স্কুলছাত্রীকে লাইব্রেরিতে এনে ধর্ষণ, খুবি ছাত্র সাময়িক বহিষ্কার

উচ্চ মাধ্যমিকে পাসের হার ৭৩.৯৩%

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ আজ

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল কাল

এইচএসসির ফল প্রকাশ ১৭ জুলাই

চলতি সপ্তাহে ৩৮তম বিসিএসের ফল প্রকাশ

এসএসসিতে পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ

সর্বশেষ খবর

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত

আফগান ব্যাটসম্যান শেহজাদকে এক বছরের নিষেধাজ্ঞা

নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার জয়ের রেকর্ড

আবার বাড়ল স্বর্ণের দাম