শিক্ষা-শিক্ষাঙ্গন

বুধবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৪ (১৭:৩০)

আগাম বন্ধ ঘোষণা ইবির

ইবি ক্যাম্পাস বন্ধ

ঈদ ও পূজা উপলক্ষে দীর্ঘদিনের জন্য বন্ধ ঘোষণা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

আগামী রোববার থেকে ছুটি শুরু হওয়ার কথা থাকলেও ক্যাম্পাসে উত্তপ্ত পরিবেশ ও পরিবহন ব্যবস্থা সচল না হওয়ায় বৃহস্পতিবার থেকেই ক্যাম্পাস বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার দুপুর দেড়টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ২৪ আগস্ট ছাত্রলীগের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাস ১৫ দিনের জন্য বন্ধ ছিল।

প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, বৃহস্পতিবার থেকে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত সকল ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৫ অক্টোবর বুধবার সকাল সাড়ে ৯ টায় হল খুলে দেয়া হবে এবং ওই দিন থেকেই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে।

বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার অনুযায়ী, আগামী ২৮ সেপ্টেম্বর রোববার থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ঈদুল আযহা ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ক্যাম্পাস বন্ধ থাকার কথা রয়েছে। তবে ক্যাম্পাসে স্বাভাবিক পরিবেশ না থাকার অজুহাতে বিশ্ববিদ্যালয কর্তৃপক্ষ ৩ দিন আগে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান প্রভোস্ট কাউন্সিলের সভাপতি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন, ছাত্রলীগের একটি অংশ বিশ্ববিদ্যালয়ে চাকরির চায়। তাদের হুমকি কারণে ভাড়া করা বাসগুলো কুষ্টিয়া-ঝিনাইদহ শহর থেকে ক্যাম্পাসে আসতে পারছে না। পরিবহন ব্যবস্থা সচল না থাকার কারণে ঠিকমতো ক্লাস পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না। তাই রোববার থেকে ঈদ ও পূজার ছুটি শুরুর কথা থাকলেও আগামীকাল বৃহস্পতিবার থেকে ক্যাম্পাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চাকরির দাবিতে ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের একাংশ গত শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ে পরিবহন চলাচলে বিভিন্নভাবে বাধা সৃষ্টি করছে বলে জানা গেছে।

তাদের হুমকির কারণে ক্যাম্পাসে গাড়ি দেয়া বন্ধ করে দিয়েছেন বাস মালিকরা। ফলে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর এবং শৈলকুপা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে না আসার কারণে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

চবিতে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষে আহত ২

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা আজ

ফরিদপুর মেডিকেলের নিখোঁজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

গায়ে কনুই লাগায় দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্রকে পেটালেন ছাত্রলীগকর্মী!

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শনিবারের সব পরীক্ষা স্থগিত

শনিবারের জেএসসি-জেডিসির পরীক্ষা স্থগিত

জাবি শিক্ষক সমিতির সম্পাদকসহ ৪ জনের পদত্যাগ

জাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা, ছাত্রীসহ আহত ৩৫

সর্বশেষ খবর

অপপ্রচারে কান দেবেন না: প্রধানমন্ত্রী

টাঙ্গাইলে মুখোমুখি আ.লীগের দুপক্ষ, ১৪৪ ধারা জারি

মাধবপুরে ডাকাতের হামলা ও গুলিতে আহত ৪ পুলিশ

রোহিঙ্গা নিপীড়ন : মামলার বিরুদ্ধে লড়বেন সু চি