অর্থনীতি

বঙ্গবন্ধু সেতু

চার দিনে টোল আদায় পৌণে ১২ কোটি টাকা

বঙ্গবন্ধু সেতু
বঙ্গবন্ধু সেতু

ঈদযাত্রার চারদিনে বঙ্গবন্ধু সেতুতে টোল উঠেছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা। এ সময় সেতু দিয়ে পার হয়েছে এক লাখ ৫৩ হাজার ৩২৭টি যানবাহন।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এসব যানবাহন পারাপার হয়।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপার হয়েছে ৩৪ হাজার ১৩৭টি। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৮০০ টাকা। ঢাকাগামী যানবাহন পারাপার হয় ১০ হাজার ৩০টি। এতে টোল আদায় হয় ৭৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। উত্তরবঙ্গগামী ২৪ হাজার ১০৭টি যানবাহন পারাপারে এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮১ লাখ ৫১ হাজার ৩০০ টাকা।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত মোট ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন পারাপার হযেছে। এসব গাড়ি থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। এ সময়ে ঢাকাগামী ১৪ হাজার ৮২৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৫৫০ টাকা। উত্তরবঙ্গগামী ১৮ হাজার ৯০৭টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৯৫০ টাকা।

এর আগে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত পার হওয়া ৪২ হাজার ১৯৯টি যানবাহন থেকে তিন কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা টোল আদায় হয়। এর ফলে এ সেতু দিয়ে টোল আদায়ে নতুন রেকর্ড অর্জন হয় বলে জানায় কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ আরও জানিয়েছে, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত উত্তরবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি যানবাহন পারাপার হয়। যা থেকে টোল আদায় হয় এক কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা। এর মধ্যে ঢাকাগামী পরিবহন ১৬ হাজার ৪১৮টি। এসব যানবাহনে টোল আদায়ের পরিমাণ এক কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা।

শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপার হয় ৪৩ হাজার ২৫৭টি, টোল আদায় হয় তিন কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা। ঢাকাগামী ১৬ হাজার ২৫৪টি যানবাহন পারাপারে টোল আদায় হয় এক কোটি ৩০ লাখ ২৪ হাজার ২৫০ টাকা। উত্তরবঙ্গগামী ২৬ হাজার ৯৬৮টি যানবাহন পারাপারে আদায় হওয়া টোলের পরিমাণ এক কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ২০০ টাকা।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ইবিএইউবি-এ পালিত হলো ‘শেখ রাসেল দিবস’

আবার দাম কমেছে স্বর্ণের

জুয়েলারি পণ্য অর্থনীতিতে নতুন দিগন্ত উম্মোচন করবে: এফবিসিসিআই সভাপতি

গার্মেন্টস শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় একসঙ্গে কাজ করবে বিজিএমইএ, আইজি ও আয়াত এডুকেশন

‘চায়না-বাংলাদেশ বাণিজ্য সহজীকরণ’ বিষয়ক প্রশিক্ষণ

ন্যাশনাল ব্যাংকের পরিচালক হলেন রিক হক

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত