অর্থনীতি

পুঁজিবাজারে দরপতন অব্যাহত

পুঁজিবাজার। ফাইল ছবি।
পুঁজিবাজার। ফাইল ছবি।

দেশের ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারে আজও লেনদেনের সূচক কমেছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রোববার লেনদেনের শুরুতে সূচকে পয়েন্ট যোগ থাকলেও তা বেশি সময় স্থায়ী হয়নি। মাত্র ২০ মিনিট পরই নিম্নমুখী রূপ নেয় সূচক। সর্বশেষ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এক্সচেঞ্জটির প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট হারিয়েছিল। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) এ সময় পর্যন্ত প্রধান সূচকগুলো কমেছে।

আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইএক্স সূচকটি ৩০ পয়েন্ট কমে ৬ হাজার ৫৫৫ পয়েন্টে দাঁড়িয়েছে। সূচকটি আগের কার্যদিবস লেনদেন শেষে ৬ হাজার ৫৮৫ পয়েন্টে ছিল। অন্য সূচকগুলোর মধ্যে আড়াই ঘণ্টা লেনদেন শেষে ডিএস-৩০ সূচক দশমিক ৭ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ডিএসইএস ৫ পয়েন্ট হারিয়েছে। সূচক দুটির বর্তমান অবস্থান যথাক্রমে ২৪৩৩ পয়েন্ট ও ১৪৪৩।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৭টি কোম্পানি, মিউচুয়াল ফান্ড ও করপোরেট বন্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, অন্যদিকে কমেছে ২৫৮টির আর অপরিবর্তিত ছিল ৪৩টি সিকিউরিটিজের বাজারমূল্য। এ সময় পর্যন্ত স্টক এক্সচেঞ্জটিতে ২০৩ কোটি ১৯ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে।

অন্যদিকে দুপুর ১২টা পর্যন্ত সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৩৬ পয়েন্ট কমে ১১ হাজার ৫৮৪ পয়েন্ট নিয়ে লেনদেন চলছে। আর সিএসইর সব শেয়ারের সূচক সিএএসপিআই আড়াই ঘণ্টায় ৫৮ পয়েন্ট হারিয়ে ১৯ হাজার ৩০৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

সাড়ে ১২টা পর্যন্ত সিএসইতে লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৩৬টির আর অপরিবর্তিত ছিল ২৬টির বাজার দর। সিএসইতে এ সময় পর্যন্ত মোট ৭ কোটি ৫২ লাখ টাকার সিকিউরিটিজ হাতবদল হয়েছে।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ইবিএইউবি-এ পালিত হলো ‘শেখ রাসেল দিবস’

আবার দাম কমেছে স্বর্ণের

জুয়েলারি পণ্য অর্থনীতিতে নতুন দিগন্ত উম্মোচন করবে: এফবিসিসিআই সভাপতি

গার্মেন্টস শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় একসঙ্গে কাজ করবে বিজিএমইএ, আইজি ও আয়াত এডুকেশন

‘চায়না-বাংলাদেশ বাণিজ্য সহজীকরণ’ বিষয়ক প্রশিক্ষণ

ন্যাশনাল ব্যাংকের পরিচালক হলেন রিক হক

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত