অর্থনীতি

বুধবার, ০৪ ফেব্রুয়ারী, ২০১৫ (১৮:২৭)

নির্বোধ নেত্রী খালেদা জিয়া: অর্থমন্ত্রী

আবুল মাল আবদুল মুহিত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘স্টুপিড লিডার’ বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন দেশের অর্থনীতি অগ্রগতি তিনি পছন্দ করছেন না, দেশকে ধ্বংস করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা আন্তর্জাতিক বস্ত্র ও তৈরি পোশাক খাতের যন্ত্রপাতির প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘২০১৪ সালে দেশের অর্থনীতির অনেক অগ্রগতি হয়েছে, কিন্তু খালেদা জিয়া এসব পছন্দ করছেন না— তিনি দেশকে ধ্বংস করার চেষ্টা করছেন, স্টুপিড লিডার (নির্বোধ নেত্রী) তার কর্মকাণ্ড সম্পূর্ণ রাষ্ট্রবিরোধী।’

বর্তমানে সহিংস কর্মকাণ্ডের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের অগ্রযাত্রার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলে অভিযোগ করেন অর্থমন্ত্রী।

বিএনপিকে উদ্দেশ্যে করে অর্থমন্ত্রী আরো বলেন, ‘একটি রাজনৈতিক দল বাংলাদেশের ভবিষ্যৎ নষ্ট করার চেষ্টা করছে। তার দাবি, ‘বর্তমানে দেশে কোনো অস্থিরতা নেই। যেটা হচ্ছে, সেটি সন্ত্রাস। অধিকাংশ মানুষই এটি পছন্দ করেন না। শিগগিরই সমস্যার সমাধান হবে।’

গত বছর শুধু টেক্সটাইল খাতেই দেশে বিনিয়োগ হয়েছে দুই হাজার ৬০০ কোটি টাকা। রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করা গেলে এ বিনিয়োগ আরও বাড়বে বলে জানান বাংলাদেশ টেক্সটাইলস মিলস এসোশিয়েশন-বিটিএমএর সভাপতি তপন চৌধুরী।

চলমান রাজনৈতিক সহিংসতার মধ্যেও এ প্রর্দশনীতে বিপুল সংখ্যক বিদেশিদের অংশগ্রহণের কথা উল্লেখ করে এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ বলেন, প্রতিকূল পরিস্থিতির মধ্যেও দেশ এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে বিটিএমএর সভাপতি তপন চৌধুরী বলেন, গত বছরের মতো এবারো টেক্সটাইল খাতে বিপুল পরিমাণ বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। তবে এ সব কিছুই দেশের রাজনৈতিক পরিস্থিতির উপর নির্ভর করছে।

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে কাপড় ও সুতা তৈরির যন্ত্রপাতি নিয়ে বিশ্বের বৃহত্তম প্রদর্শনী শুরু হয়েছে। ৩৩ টি দেশের ৮৮০ টি প্রতিষ্ঠান, তাদের উদ্ভাবিত সর্বাধুনিক যন্ত্রপাতি নিয়ে তিনদিনের এ মেলায় অংশ নিচ্ছেন।

আধুনিক প্রযুক্তির সঙ্গে দেশের উদ্যোক্তাদের পরিচয় ঘটানো এবং স্থানীয়ভাবে এগুলো সংগ্রহ করতে ঢাকা আন্তর্জাতিক বস্ত্র ও তৈরি পোশাক খাতের যন্ত্রপাতি প্রদর্শনীর (ডিটিজি) আয়োজন করা হয়েছে। বিটিএমএর সঙ্গে তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল ও হংকংয়ের ইর্য়োকার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি যৌথভাবে চার দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করছে।

এবারের ১২তম ঢাকা আন্তর্জাতিক বস্ত্র ও তৈরি পোশাক খাতের যন্ত্রপাতির প্রদর্শনীতে ৩৩ দেশের ৮৮০টি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। ১৬টি হলে এসব প্রতিষ্ঠানের ১০৬০টি বুথ থাকবে। প্রদর্শনীর এক যুগ পূর্তি উপলক্ষে ১২টি প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হবে। আগামী শনিবার পর্যন্ত প্রদর্শনী প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

পোশাক কারখানা বন্ধ রাখার অনুরোধ বিজিএমইএর

জুন পর্যন্ত ক্রেডিট কার্ডে জরিমানা নয়

করোনার মধ্যেও বাংলাদেশের শক্তিশালী প্রবৃদ্ধির আশা এডিবির

১১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজার বন্ধ

আজ থেকে ক্রেডিট কার্ড ছাড়া সব ঋণের এক অঙ্কের সুদহার

ইইউভুক্ত দেশসমূহে জিএসপি সুবিধা বাতিলের প্রস্তাব খারিজ

আজ থেকে সীমিত সময়ের জন্য ব্যাংক চালু

বিশ্ব অর্থনীতি চাঙ্গা করতে সহায়তার ঘোষণা দিল জি-২০

সর্বশেষ খবর

আবারও প্রচারে ‘কোথাও কেউ নেই’ ও ‘বহুব্রীহি’

করোনার লক্ষণ নিয়ে দেশে আরো সাত জনের মৃত্যু

ক্লাবগুলোর উচিত ফুটবলারদের বেতন দেয়া: ম্যারাডোনা

মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপও স্থগিত