অর্থনীতি

বৃহস্পতিবার, ২৪ এপ্রিল, ২০১৪ (১৪:৪২)

মুন্সিগঞ্জে এপিআই শিল্পপার্কের কাজ দ্রুত শেষ করার নির্দেশ

মুন্সিগঞ্জ এপিআই শিল্পপার্ক

চলতি বছরের মে মাসের মধ্যে মুন্সিগঞ্জের গজারিয়ায় বাস্তবায়নাধীন অ্যাকটিভ ফার্মাসিউটিক্যাল ইনগ্রেডিয়্যান্স (এপিআই) শিল্পপার্ক বা ওষুধ শিল্পপার্কের সীমানাপ্রাচীর, ড্রেন ও রাস্তা নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির নেতাদের সঙ্গে বৈঠককালে তিনি এ নির্দেশনা দেন।

আর সেপ্টেম্বরের মধ্যে প্রকল্প এলাকায় ভরাটকৃত মাটির ড্রেসিং ও প্লটিং এর কাজ সমাপ্ত করতে প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, সরকারের অগ্রাধিকার তালিকাভুক্ত এ প্রকল্প দ্রুত সম্পন্ন করে ওষুধ শিল্প মালিকদের মধ্যে প্লট বরাদ্দ দেয়া হবে।

এছাড়া, বৈঠকে সমিতির নেতারা প্রকল্পের উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ দিয়ে বলেন, প্রকল্প দলিল অনুযায়ী ভূমি উন্নয়নসহ অন্যান্য কাজ সম্পন্ন হলে ওষুধ শিল্প উদ্যোক্তারা বরাদ্দকৃত প্লটের বিপরীতে স্থাপনা নির্মাণ শুরু করবে।

তারা আরো বলেন, শিল্পনগরী পরিবেশ সুরক্ষায় উদ্যোক্তারা নিজেদের অর্থায়নে ৮০ কোটি টাকা ব্যয়ে কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) নির্মাণ করবে। তারা প্রকল্প এলাকায় গ্যাস ও বিদ্যুৎ সংযোগের বিষয়ে আগাম উদ্যোগ নিতে শিল্পমন্ত্রীর সহায়তা কামনা করেন।

বৈঠকে শিল্পসচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি সালমান এফ. রহমান, মহাসচিব আব্দুল মুক্তাদির, নির্বাহী কমিটির সদস্য ডা. হাবিবে মিল্লাত এম.পি ও মোসাদ্দেক হাসান, বিসিক চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং প্রকল্প পরিচালক মো. আবুল বাসেতসহ শিল্প মন্ত্রণালয় ও বিসিকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রকল্প এলাকায় ভূমি অধিগ্রহণের কাজ সমাপ্ত হয়েছে। ভূমি উন্নয়নের কাজও প্রায় শেষ পর্যায়ে। ইতোমধ্যে প্রকল্পের জন্য পরিবেশ সংক্রান্ত ছাড়পত্র পাওয়া গেছে। ড্রেন, রাস্তা ও সীমানাপ্রাচীর নির্মাণ শেষ হলে আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করা হবে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখা লকডাউন

বাংলাদেশ ব্যাংকের সার্কুলার: ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে

১৪ দিনের মধ্যে সব কর্মীকে মোবাইল অ্যাকাউন্ট খোলার নির্দেশ

পোশাক কারখানা বন্ধ রাখার অনুরোধ বিজিএমইএর

জুন পর্যন্ত ক্রেডিট কার্ডে জরিমানা নয়

করোনার মধ্যেও বাংলাদেশের শক্তিশালী প্রবৃদ্ধির আশা এডিবির

১১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজার বন্ধ

আজ থেকে ক্রেডিট কার্ড ছাড়া সব ঋণের এক অঙ্কের সুদহার

সর্বশেষ খবর

করোনায় দেশে আরও ৬ মৃত্যু, নতুন শনাক্ত ৯৪

চীনা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ল

পদোন্নতি পেলেন টিউলিপ