বিজ্ঞান-প্রযুক্তি

মঙ্গলবার, ১৪ মে, ২০১৯ (১০:৫৩)

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

মঙ্গলবার এক ইভেন্টে বিশ্বব্যাপী লঞ্চ হবে OnePlus 7 আর OnePlus 7 Pro। বেঙ্গালুরু, লন্ডন ও নিউ ইয়র্কে একসাথে এক ইভেন্টে লঞ্চ হবে নতুন দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। গত মাসে এই লঞ্চ ইভেন্টের টিকিট বিক্রি করেছিল OnePlus। ইতিমধ্যেই ভারতে OnePlus 7 Pro ফোনের বুকিং শুরু হয়েছে। কোম্পানির অন্যান্য প্রোডাক্টের মতোই শুধুমাত্র Amazon থেকে কেনা যাবে OnePlus 7 আর OnePlus 7 Pro।

OnePlus 7 ফোনে OnePlus 6T ফোনের মতোই ডিজাইন থাকবে। এই ফোনের ডিসপ্লের উপরে একটি ছোট নচ থাকবে। ফোনের পিছনে থাকবে ডুয়াল ক্যামেরা। অন্যদিকে OnePlus 7 Pro ফোনে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা আর ট্রিপল রিয়ার ক্যামেরা। দুটি ফোনেই থাকবে Snapdragon 855 চিপসেট আর UFS 3.0 স্টোরেজ।

OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চের দিন ও সময়

১৪ মে মঙ্গলবার বেঙ্গালুরু, লন্ডন ও নিউ ইয়র্ক শহরে একই সাথে OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চ ইভেন্ট শুরু হবে। মঙ্গলবাত্র ভারতীয় সময় সন্ধ্যা ৮ টা ৩০ মিনিটে এই লঞ্চ শুরু হবে। বেঙ্গালুরু ইন্টারন্যাশানাল এক্সহিবিশান সেন্টার, লন্ডনে পেইন্টোয়ার্ক্স আর নিউ ইয়র্কে পিয়ার ৯৪ এ এই ইভেন্ট অনুষ্ঠিত হবে।

OnePlus অফিশিয়াল YouTube চ্যানেল থেকে সরাসরি সম্প্রচারিত হবে এই ইভেন্ট। এই ইভেন্টে OnePlus 7 আর OnePlus 7 Pro এর সাথেই Bullets Wireless 2 headphones আর Warp Charge 30 কার চার্জার লঞ্চ করবে OnePlus।

OnePlus 7 Pro এর সম্ভাব্য দাম

৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে OnePlus 7 Pro কিনতে ৪৯,৯৯৯ টাকা খরচ হবে। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজে OnePlus 7 Pro কিনতে ৫২,৯৯৯ টাকা খরচ হবে। টপ ভেরিয়েন্টে ১২৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজে OnePlus 7 Pro এর সম্ভাব্য দাম ৫৭,৯৯৯ টাকা।

OnePlus 7 Pro সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 7 Pro ফোনে থাকবে ৫জি সাপোর্ট। এই ফোনে থাকবে একটি ৬.৭ ইঞ্চি QHD+ ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকবে ৯০ হার্জ রিফ্রেশ রেট। OnePlus 7 Pro এর ভিতরে থাকবে একটি Snapdragon 855 চিপসেট। সাথে থাকবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

OnePlus 7 Pro তে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। থাকছে অপ্টিকাল ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান। ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সারের সাথে থাকবে ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স আর ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

OnePlus 7 Pro তে থাকছে ৪,০০০ mAh ব্যাটারি। সাথে থাকছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট। নীল, ধুসর ও বাদামী রঙে পাওয়া যাবে OnePlus 7 Pro।

OnePlus 7 সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 7 ফোন থেকে ৯০ হার্জ রিফ্রেশ রেট, ৩০ ওয়াটের ফাস্ট চার্জ আর ৫জি সাপোর্ট বাদ যাচ্ছে। OnePlus 7 ফোনে থাকবে একটি ৬.৪ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 855 চিপসেট। সাথে থাকবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য OnePlus 7 এ থাকছে ৪৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে একটি ৩,৭০০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি আর ২০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট।

OnePlus 7 ফোনে ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ স্টাইল নচ এর মধ্যে থাকবে এই ফোনের সেলফি ক্যামেরা। অন্যদিকে OnePlus 7 Pro ফোনে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা।

এছাড়াও রয়েছে

ইন্সটাগ্রামে ৫০ জনের ভিডিও কলের সুবিধা

স্ক্যাম ও ভূয়া বন্ধু দমনে ম্যাসেঞ্জারে সেইফগার্ড চালু

বেচাকেনায় ‘ফেসবুক শপ’ চালু করেছে ফেসবুক

হুয়াওয়েকে আবার আটকেছে ট্রাম্প প্রশাসন

এক ভিডিও কলেই ৩৭০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা উবারের

করোনায় সবচেয়ে লাভবান জেফ বেজোস

১০ কোটি ছাড়ালো ইন্টারনেট গ্রাহক

টুইটার কর্মীরা সব সময় বাড়ি থেকে কাজ করতে পারবেন

আরও খবর

  • এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুব উদ্দিন করোনায় আক্রান্ত

    এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুব উদ্দিন করোনায় আক্রান্ত

  • লকডাউন শিথিল করছে সৌদি আরব

    লকডাউন শিথিল করছে সৌদি আরব

  • ৩১ মে থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু

    ৩১ মে থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু

  • আম্পানে ক্ষতিগ্রস্তদের ১১ লাখ ইউরো দেবে ইইউ

    আম্পানে ক্ষতিগ্রস্তদের ১১ লাখ ইউরো দেবে ইইউ

সর্বশেষ খবর

সিরাজগঞ্জের চৌহালীতে যমুনায় নৌকা ডুবে ২ জনের মৃত্যু, নিখোঁজ ৩৫

করোনা ভাইরাস: আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি