বিনোদন

কবীর সুমন গাইবেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে

 ফাইল ছবি
ফাইল ছবি

শেষ মুহূর্তে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কবীর সুমনের গানের অনুষ্ঠানের অনুমতি দিয়েছে মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (১৪ অক্টোবর) দুপরে আয়োজক প্রতিষ্ঠান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

তারা জানিয়েছেন, নতুন ভেন্যু হিসেবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অনুষ্ঠানটি আয়োজন করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) অনুমতি দিয়েছে। এখন আর কোনো বাধা নেই।

পুলিশের আপত্তিতে জাতীয় জাদুঘরে কবীর সুমনের গানের অনুষ্ঠান নিয়ে জটিলতার তৈরি হয়। এরপর নতুন জায়গা খুঁজছিলেন আয়োজকরা। এরইমধ্যে নতুন ভেন্যু হিসেবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ঠিক করেছে আয়োজক প্রতিষ্ঠান।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) এ কে এম হাফিজ আক্তার গণমাধ্যমকে বলেন, ‘আয়োজকরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুমতি চেয়েছেন। তাদেরকে অনুমতি দেওয়া হয়েছে।’

এর আগে রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে (১৫ অক্টোবর) আধুনিক বাংলা গান, (১৮ অক্টোবর) বাংলা খেয়াল ও (২১ অক্টোবর) আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিল। তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন অনুযায়ী টিকিটও বিক্রি করা হয়।

জাতীয় জাদুঘর একটি গুরুত্বপূর্ণ স্থাপনা। কেপিআইয়ের ভেতর এ ধরনের কোনো অনুষ্ঠান করার সুযোগ নেই জানিয়ে ডিএমপি থেকে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়নি।

এর আগে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছিলেন, জাতীয় জাদুঘর একটি অতি গুরুত্বপূর্ণ স্থাপনা। কেপিআইয়ের ভেতর এই ধরনের কোনো অনুষ্ঠান করার সুযোগ নেই। শিল্পীদের অনেক ক্রেজ থাকে। উনারা যে পরিমাণ টিকিট বিক্রি করেছে, তার চেয়ে যদি বেশি লোক চলে আসে এবং বাইচান্স ভাঙচুর শুরু করে, তখন তো সমস্ত দোষ পুলিশের ওপর এসে পড়বে। তখন প্রশ্ন আসবে- কেন কেপিআইয়ের ভেতর অনুমতি দিলো। আমরা এটাও বলেছি যে ভেন্যু যদি পরিবর্তন করে অন্য কোনো স্থানে এই আয়োজন করা হয়, তাহলে কবীর সুমন গান করতে পারবেন। তখন নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা থাকবে না।

শনিবার থেকে তিনদিনের আয়োজনে গান গাইতে বৃহস্পতিবার সকালে ঢাকা পৌঁছান ভারতের বাংলা গানের জনপ্রিয় শিল্পী কবীর সুমন। ঢাকায় ১৩ বছর পর সুমনের গানের আয়োজন নিয়ে কয়েক সপ্তাহ ধরেই চলছে তুমুল আলোচনা। ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে বাংলাদেশে কবীর সুমনকে নিয়ে কনসার্টের আয়োজন করে একটি প্রতিষ্ঠান। তবে তখনও অনুমতি না মেলেনি নানা কারণে। যার ফলে কবীর সুমনের আর গান গাওয়া হয়নি বাংলাদেশে।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

দুর্গম চরে মৌসুমী

সরে দাঁড়ালেন সুনেরাহ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাচসাস’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা

মাসুম আজিজের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকায় আসার অনুমতি পাননি নোরা ফাতেহি

অভিনেতা মাসুম আজিজ আর নেই

দুই সিনেপ্লেক্সসহ ২৮ প্রেক্ষাগৃহে মুক্তি পেলো ‘রাগী’

পূজার সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন শাকিব

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত